আসন্ন অর্থবছরের জাতীয় বাজেট ৩১৫ কোটি

অর্থনীতি ডেস্কঃআসন্ন অর্থবছরের জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩১৪ কোটি ৯১ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৯ লাখ এবং উন্নয়ন খাতে ১৬ কোটি ৪২ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ সচিবালয় কমিশনের ২৮তম বৈঠকে এ বরাদ্দ অনুমোদন দেয়া হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় সংসদ সদস্য নূরুল ইসলাম মিলন বৈঠকে উপস্থিত ছিলেন। জাতীয় সংসদের প্রধান হুইপ আ. স. ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

এছাড়া বৈঠকে ২০১৮-১৯, ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। বৈঠকে ২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেয়া হয়।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার, অর্থ বিভাগের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন এনডিসি, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহীদুল্লাহ খন্দকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এছাড়া বিগত ২৭তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের উপর আলোচনা হয়।

Check Also

এখন সংলাপের সুযোগ নেই

সংবাদবিডি ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …