বৃষ্টি-কাব্য ছাপিয়ে ফাইনালে মহাকাব্য লিখবে ইংল্যান্ড-পাকিস্তান?

সংবাদবিডি ডেস্ক :

‘টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচটা হবে তো?’

এই একটা প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে মেলবোর্নে। শীত শেষে বসন্তের এই সময়ে আকাশ যে কখন কেঁদে উঠবে কে জানে! তবে রোববার যে বৃষ্টি নেমে আসবে সেটা প্রায় নিশ্চিত। আবহাওয়াবিদরা স্পষ্ট করেই বলছেন বারিধারায় সর্বনাশ হয়ে যেতে পারে ফাইনালের! বল মাঠে গড়ানোর ঠিক আগে মেলবোর্নের আনপ্রেডিক্টেবল আবহাওয়া নিয়েই কথা হচ্ছে বেশি!

বৃষ্টির কাছে কোথায় যেন হারিয়ে গেছে ফাইনালের প্রিভিউ। তারপরও এই বার্তাটা ক্রিকেটপ্রেমী মাত্রই জেনে গেছেন-রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের ফাইনালে লড়বে পাকিস্তান-ইংল্যান্ড। বিখ্যাত মাঠে ফিরে এসেছে সেই ১৯৯২ সালের আবহ। সেটা গল্পটা করার আগে আকাশের কান্নায় তো কপালে ভাঁজ দুই অধিনায়ক বাবর আজম আর জস বাটলারের!

সেটা হবে না কে-অস্ট্রেলিয়ান আবহাওয়াবিদরা তো জানিয়েই দিয়েছেন রোববার ফাইনালের দিন বৃষ্টির সম্ভাবনা ১০০ ভাগ। পূর্বাভাস জানাচ্ছে ১০ থেকে ২০ মিলি মিটার বৃষ্টিপাতের সম্ভাবনা তো আছেই। সঙ্গে বজ্রঝড়ের সঙ্গে আছে ভারী বর্ষণও। এই যখন অবস্থা তখন ক্রিকেট নিয়ে আলোচনা হয় কী করে বলুন। তবে স্বস্তির খবর হলো ফাইনালের একটা রিজার্ভ ডে আছে। সেখানেও কথা থেকে যায়-পরের দিনেও যে আছে বৃষ্টির সম্ভাবনা!

ফাইনালের আগে আবহটা এখন এমনই। তারপরও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল বলে কথা। কোথায় যেন দুই দলেরই ভাগ্য মনে হয় একই এক সুতোয় গাঁথা! দুটো দলই শুরুতে নিজেদের ঠিকঠাক চেনাতেই পারছিল না। পাকিস্তান তো হেরেই বসেছিল ভারতের কাছে। ইংল্যান্ড অবশ্য আফগানিস্তানকে হারিয়ে শুরু করে। এরপরই আয়ারল্যান্ডের কাছে হারে চুপসে যায়। তবে সেই ধাক্কাটাই জাগিয়ে দেয় জস বাটলারদের। তারপর তো সব অনিশ্চয়তা পেছনে ফেলে দল ফাইনালে। সবচেয়ে বড় কথা ভারতের স্বপ্ন মাড়িয়ে ইংলিশরা উঠে এসেছে শিরোপা লড়াইয়ে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …