বিএনপির হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে : প্রধানমন্ত্রী

সংবাদবিডি ডেস্ক :

লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির কর্মসূচির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেখেছি বিএনপি নেতারা হারিকেন নিয়ে আন্দোলন করছে। তাদের হাতে হারিকেনই ধরিয়ে দিতে হবে। তাদের সবার হাতে হারিকেন ধরিয়ে দেন। আর দেশের মানুষকে আমরা নিরাপত্তা দেব। মানুষ যেন ভালো থাকে সেই কাজটাই আমরা করব।
আসন্ন জাতীয় শোক দিবস উপলক্ষে আজ (সোমবার) কৃষক লীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, আমেরিকা, ইউরোপের প্রতিটি দেশ, প্রতিবেশি ভারতসহ সব দেশই জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে নজর দিয়েছে। যখন উন্নত দেশগুলো হিমশিম খায়, আমরা আগাম ব্যবস্থা নিচ্ছি এই কারণে, ভবিষ্যতে আমরা যেন কোনো রকম বিপদে না পড়ি। সেটা মাথায় রেখে সাশ্রয়ী হচ্ছি। সেটা হওয়ার মানে এই না যে এখান থেকে লুটপাট করে খেয়েছি।

তিনি বলেন, বিএনপির আমলে বিদ্যুৎ উৎপাদনে লুটপাট হয়েছিল। আমরা সেই লুটপাট বন্ধ করে উন্নতি করেছি। মাত্র তিন হাজার, সাড়ে তিন হাজার মেগাওয়াট থেকে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা আমরা অর্জন করেছি। লুটপাট করলে সেটা করা সম্ভব হতো না। লুটপাট করলে কমে যায়। চার হাজার ৩০০ মেগাওয়াট থেকে যারা ৩০০০ মেগাওয়াটে নামিয়ে আনে, তারাই লুটপাট করে। আর যারা বাড়াতে পারে, তারা লুটপাট করে না।

সরকারপ্রধান বলেন, প্রকৃত গণতন্ত্র থাকলে কোনো দেশের যে উন্নতি হয় বাংলাদেশ তার দৃষ্টান্ত। যে দল জনগণের মাধ্যমে গড়ে ওঠে, যে দলের নেতাকর্মীরা একটা জাতির জন্য আত্মত্যাগ করতে পারে, জেল-জুলুম সহ্য করতে পারে, সেই দল ক্ষমতায় আসলে যে নীতি, আদর্শ থাকে, সেটা নিয়ে চললে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হতে পারে। আওয়ামী লীগ সেটা অবশ্যই বাস্তবায়ন করেছে ও প্রমাণ করেছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …