না ফেরার দেশে জাবির সাবেক অধ্যাপক আজহারুল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক এসএম আজহারুল ইসলাম (৬৮) ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মহিউদ্দিন সুমন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

জনসংযোগ বিভাগ থেকে জানা যায়, অধ্যাপক এসএম আজহারুল ইসলাম দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন। সর্বশেষ তিনি দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসরত অবস্থায় ২৯ সেপ্টেম্বর তিনি মৃত্যুবরণ করেন।

আজহারুল ইসলামের মৃত্যুতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় উপাচার্য বলেন, এসএম আজহার জাবির প্রাক্তন ছাত্র এবং শিক্ষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের সব উন্নয়নের অংশীদার ছিলেন। পদার্থবিজ্ঞানে তার জ্ঞানে শিক্ষার্থী ও গবেষকগণ সমৃদ্ধ হয়েছিলেন।

উল্লেখ্য, এসএম আজহারুল ইসলাম ১৯৭৮ সালে জাবির পদার্থবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। এরপর ১৯৮৪ সালে সহকারী অধ্যাপক, ১৯৮৮ সালে সহযোগী অধ্যাপক এবং ১৯৯৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। তিনি ২০২০ সালের জুনে অবসর গ্রহণ করেন।

Check Also

আখেরি মোনাজাতের অপেক্ষায় লাখো মুসল্লি

সংবাদবিডি ডেস্ক ঃ গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে আজ। রোববার …