পোশাক খাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন

করোনাভাইরাসের সঙ্কটময় পরিস্থিতিতে বাংলাদেশের পোশাক খাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন। আজ বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে এমন আশ্বাস দিয়েছেন সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফ্যান লোফভেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেফ্যান লোফভেনকে বলেন, সব স্বাস্থ্যবিধি মেনে রফতানিমুখী পোশাক কারখানাগুলো খুলে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, সুইডেনের প্রধীনমন্ত্রী ২ টার আশেপাশের সময়ে টেলিফোন করে শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি বলেন, প্রায় ১৫ মিনিটের কথোপকথনে উভয় নেতা ব্যবসা-বাণিজ্য, বিশেষকরে তৈরী পোশাক খাত নিয়ে কথা বলেন। শেখ হাসিনা বলেন, ‘আমরা আশাবাদি আমরা সুইডেনসহ অন্যান্য আন্তর্জাতিক ক্রেতাদের তৈরী পোশাক সংক্রান্ত ক্রয়াদেশ পূরণ করতে সক্ষম হব। যদিও করোনাভাইরাস ছড়িয়ে পরে বর্তমান অবস্থার সৃস্টি করেছে।

এই সম্পর্কে সুইডেনের প্রধানমন্ত্রী আশ্বস্থ করেন যে, তাঁর দেশ তৈরী পোশাক সম্পর্কিত বাংলাদেশের কোন ক্রয়াদেশই বাতিল করবে না। ‘আমরা বাংলাদেশ থেকে তৈরী পোশাক আমদানি অব্যাহত রাখবো,’ বলেন তিনি। শেখ হাসিনা বলেন, বাংলাদেশের পোশাক শিল্পের মালিকগণ স্বাস্থ্যবিধি বজায় রেখে তাদের কারখানা চালু করেছেন।

প্রেস সচিব বলেন, দুই দেশের করোনাভাইরাস পরিস্থিতিও উভয় নেতার আলোচনায় উঠে আসে। উভয় প্রধানমন্ত্রীই করোনা মহামারী মেকাবেলায় উভয় দেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। এ প্রসংগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়কে একযোগে কাজ করার জন্য তাঁর আহবান পুণর্ব্যক্ত করেন।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …