শেখ হাসিনা-প্রণব মুখার্জির বৈঠক আজ

ঢাকা: খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) দরগাহ জিয়ারত করতে আজমিরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সফরের তৃতীয় দিন রবিবার সকাল সাড়ে আটটায় দিল্লির এয়ার ফোর্স পালাম স্টেশন থেকে আকাশ পথে তারা ভারতের আজমীর শরীফে যান। সফর সঙ্গীদের কয়েকজন তার সঙ্গে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন- আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন।

এর আগে ২০১০ সালের জানুয়ারিতে ভারত সফরের সময়ও প্রধানমন্ত্রী আজমিরে গিয়েছিলেন। খাজা মইনুদ্দিন চিশতীর দরগাহ জিয়ারতের পর বিকেল পৌনে চারটার দিকে শেখ হাসিনার আজমীর থেকে দিল্লি ফেরার কথা রয়েছে।

সফরের তৃতীয় এই দিনে সন্ধ্যায় তার নিমন্ত্রণ ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দেওয়া নৈশভোজে। তবে তার আগেই শেখ হাসিনার সঙ্গে দেখা করতে রাষ্ট্রপতি ভবনে আসবেন ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। ছেলে রাহুল গান্ধীও সোনিয়ার সাথে থাকার কথা রয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …