নিউ ইয়র্কে জয় বাংলা ধ্বনিতে আনন্দ-শোভাযাত্রা

অনলাইন ডেস্ক :হিমেল হাওয়ার মধ্যে অঝোর ধারার বৃষ্টি। তারপরও দমানো গেল না বাঙালির আনন্দ-উদ্দীপনা। ‘জয় বাংলা’ ধ্বনিতে ৭ মার্চে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় সেই ভাষণের আমেজ রচনা করলেন প্রবাসীরা। শিশু-কিশোর-নারী-পুরুষের এই আনন্দ-শোভাযাত্রা ভিনদেশীদের কৌতূহল বাড়িয়ে দেয়।

ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় আনুষ্ঠানিকভাবে শনিবার এই আনন্দ-শোভাযাত্রার আয়োজন করে জাতিসংঘে বাংলাদেশ মিশন এবং নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট। এটি অনুষ্ঠিত হয় নিউইয়র্ক সিটির এস্টোরিয়ার এথেন্স পার্কে। মানবতা আর সভ্যতার প্রতীক এই পার্কে বাঙালিদের এ আনন্দ-শোভাযাত্রা ভিন্ন এক আমেজ নিয়ে আসে।

শোভাযাত্রার নেতৃত্ব দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্ক এর কনসাল জেনারেল শামীম আহসান।

জাতির পিতার ৭ মার্চের ভাষণকে পটভূমিতে রেখে তার উপর লাল-সবুজের উড্ডীন জাতীয় পতাকা অঙ্কিত ব্যানার, জাতীয় পতাকা, ফেস্টুন, বেলুন শোভা পায় এ কর্মসূচিতে। শোভাযাত্রার পাশ দিয়ে হেঁটে যাওয়া পথচারী ও যানবাহনের যাত্রীগণ, নিরাপত্তাকর্মী অনেকেই থমকে দাঁড়ায়। তারা শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের অভিনন্দন জানান।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …