সুপ্রীম কোর্টের মূর্তি অপসারণের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক:  প্রধান বিচারপতি এস কে সিনহা কর্তৃক স্থাপিত সুপ্রীম কোর্ট প্রাঙ্গনের গ্রিক মূর্তি অপসারণ সহ ছয় দফা দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ সরকার পক্ষের ১৩ টি সমমনা ইসলামী দল। আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

ওলামা লীগের নেতারা বলেন, সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত গ্রিক মূর্তি ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে সরকারের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ণ করছে। এছাড়া একজন মূর্তি বসালেও তার সব দায়ভার সরকারের উপরই পরছে। এসময় তারা ১৫ দিনের মধ্যে মূর্তি অপসারণ না করা হলে কঠোর কর্মসূচী দেওয়ার ঘোষণা দেন।

ইসলামী রাষ্ট্রে বিবাহের বয়স বেধে দিয়ে নিয়ম করা কুফরী উল্লেখ করে বাল্যবিবাহ আইন-২০১৬ বাতিল করার দাবি জানায় ইসলামী দলগুলোর নেতারা। এছাড়া দেশে বিবাহ বহির্ভূত অবৈধ কুমারীমাতা উৎপাদনের সাথে জড়িত এনজিওগুলোর অপতৎপরতা রোখার আহবান জানানো হয়। এছাড়া ছয় দফা দাবিতে রাষ্ট্র ধর্ম ইসলাম হাইকোর্টের মতো উচ্চ আদালতেও বহাল রাখার দাবি জানিনো হয়। বক্তারা বলেন, গায়েশ্বর মার্কা উগ্র হিন্দুরা মুসলিম প্রধান দেশে রাষ্ট্রীয় ধর্ম ইসলাম না রাখার ষড়যন্ত করছে।

ইসলামে সন্ত্রাসবাদ হারাম উল্লেখ করে বক্তারা বলেন, কানাডার আদালতে বিএনপি একটি সন্ত্রাসী দল হিসেবে প্রমাণীত হয়েছে। তাই অবিলম্বে সন্ত্রাসবাদী দল হিসেবে বিএনপিকে নিষিদ্ধ করতে হবে। এছাড়া পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারী ড. ইউনুসের নাগরিকত্ব বাতিলের দাবি করা হয়।

এছাড়া পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার সংস্কৃতি প্রত্যাহার ও প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে স্পর্শকাতর ‘প্রতিরক্ষা চুক্তি’ না করে দেশের স্বার্থে তিস্তা, গঙ্গা ব্যারেজসহ দেশের জন্য মঙ্গলকর এমন সব চুক্তি করার দাবি করা হয়।

Check Also

আজ পবিত্র শবে মেরাজ

আজ রোববার (২২ মার্চ) দিবাগত রাত পবিত্র শবে মেরাজ। আল্লাহর অশেষ অনুগ্রহে এই মহিমান্বিত রাতে …