এমপি এনাম ও রাশেক রহমানকে শোকজ করলো আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্ট : ডা. এনামুর রহমান (বায়ে) ও রাশেক রহমানদলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকার সাভারের সংসদ সদস্য ডা.এনামুর রহমান এবং রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য রাশেক রহমানকে শোকজ করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন ব্যবস্থা নেওয়া হবে না- তা জানতে চেয়ে ১৫ দিনের মধ্যে তাদের জবাব দিতে বলা হয়েছে। রবিবার (৩০ জুলাই) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কারণ দর্শানোর এ নোটিশ পাঠান।

সন্ত্রাসীদের ক্রসফায়ারে দেওয়া নিয়ে বিতর্কিত একটি বক্তব্যের কারণে সাংসদ ডা.এনামুরকে শোকজ করা হয়। আর জেলা কমিটিকে না জানিয়ে রংপুরের মিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নের আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ায় রাশেক রহমানকে শোকজ করা হয়েছে। ওই কমিটিগুলো ভেঙে দিয়ে রাশেক রহমান সেখানে বর্ধিত সভা ও কর্মীসভা করেছিলেন।

এ বিষয়ে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, ‘সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার দায়ে রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য রাশেক রহমানকে শোকজ করা হয়েছে। জবাব দিতে তাকে ১৫ দিন সময় দেওয়া হয়েছে।’

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …