উ. কোরিয়ার সঙ্গে আলোচনায় আমেরিকার না

আন্তর্জাতিক ডেস্ক:

উ. কোরিয়ার প্রতিনিধিদের সঙ্গে সাবেক আমেরিকান সরকারী কর্মকর্তাদের পূর্ব নির্ধারিত আগামী সপ্তাহের আলোচনা স্থগিত হয়ে গেছে।  বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন উ. কোরিয়ান সদস্যদের ভিসা আবেদনের কাজ স্থগিত করে দিলে আলোচনার পথ থমকে যায়। উ. কোরিয়ান প্রতিনিধি দলের ২ সদস্যের রবাত দিয়ে বার্তা সংস্থা সিএনএন এ খবরটি জানিয়েছে।

নিউইয়র্কে উ. কোরিয়ার পররাষ্ট্র অধিদপ্তরের আমেরিকা বিষয়ক প্রধান চো সুন হাই’র নেতৃত্বে ৬ জনের একটি দলের সঙ্গে মার্কিন বিশেষজ্ঞদের এ বৈঠক হওয়ার কথা ছিলো।  যা আমেরিকান কর্মকর্তারা গত শুক্রবার নাকচ করে দিয়েছেন।

মার্কিন প্রতিনিধি দলের প্রধান ডোনাল্ড জেগোরিয়া শুক্রবার সকালে বলেন, আগামী সপ্তাহের আলোচনা শুধু তখনই হতে পারে, যদি ট্রাম্প সরকার উ. কোরিয়ানদের আমেরিকা প্রবেশের অনুমতি দেয়।  তাছাড়া এ আলোচনা আলোর মুখ দেখবেনা।

কিন্তু এর কিছুক্ষণ পরেই জেগোরিয়া একটি ফিরতি ই-মেইলের মাধ্যমে জানিয়ে দেন এই আলোচনার সম্ভাব্য সব পথ বন্ধ হয়ে গেছে।  শেষ সময়ে জানা গেছে, মার্কিন সরকার উ. কোরিয়ানদের ভিসা আবেদন সমর্থন করেনি।

ধারণা করা হচ্ছে, গত ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর বিমানবন্দরে উ. কোরিয়ান প্রেসিডেন্টের সৎভাই কিম জং ন্যামকে মারাত্মক বিষ নার্ভ এজেন্ট প্রয়োগ করে হত্যা করা হয়েছে, মালয়েশিয়ান সরকারের এমন বিবৃতির প্রেক্ষিতে মার্কিনিরা এই আলোচনার পথ বন্ধ করে দেয়।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …