‘গার্ড মুলার ট্রফি’ পেলেন হালান্ড

সংবাদবিডি ডেস্ক :

ব্যালন ডি অরের লড়াইয়ে লিওনেল মেসির কাছে হার মেনেছেন নরওয়ে ও ম্যানচেস্টার সিটি তারকা আরলিং হালান্ড। তবে প্যারিসের ঝলমলে মঞ্চ থেকে শূন্য হাতে ফিরতে হয়নি তাকে। ক্লাবের হয়ে গেল মৌসুমে দুর্দান্ত পারফর্ম করে সর্বোচ্চ গোলের পুরস্কার ‘গার্ড মুলার ট্রফি’ জিতে নিয়েছেন তিনি।

গত মৌসুমে হালান্ড ছিলেন দুর্দান্ত। ক্লাবের হয়ে স্রেফ গোলের বন্যা বইয়ে দিয়েছিলেন। জোড়া গোলে সিটির হয়ে প্রিমিয়ার লিগ অভিষেক রাঙানোর পর লিগে ৩৫ ম্যাচে তিনি করেন ৩৬ গোল, অ্যাসিস্ট ৮টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৩ ম্যাচে হালান্ডের গোল ছিল ৫২টি, অ্যাসিস্ট ৯টি।

ক্লাবের সঙ্গে জাতীয় দল যোগ করলে গোলের সংখ্যা দাঁড়ায় আরও বেশি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মোট ৫৬ গোল করেন হালান্ড। এছাড়াও ম্যানসিটির হয়ে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ ও প্রিমিয়ার লিগ মিলিয়ে ‘ট্রেবল’ জেতেন তিনি।

এই লড়াইয়ে হালান্ড প্রতিদ্বন্দ্বী ছিলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। হালান্ডের চেয়ে এক গোল কম হওয়ায় পুরস্কারটি জিততে পারেননি এমবাপে। অবশ্য এবার কিছুই জিততে পারেননি বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকা।

উল্লেখ্য, জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারের নামে ২০২১ সালে থেকে এই পুরস্কার প্রবর্তন করা হয়। ২০২১-২২ মৌসুমে প্রথমবারের মতো এই পুরস্কার জিতেছিলেন সেই সময়ে বায়ার্ন মিউনিখের হয়ে পোল্যান্ডের ফরোয়ার্ড রবার্ট লেভানডোভস্কি।

Check Also

বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপের সুপার সিক্সের পূর্ণাঙ্গ সূচি

সংবাদবিডি ডেস্ক ঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জটিল ধরণের এক ফরম্যাট উপহার দিলো …