মালয়েশিয়ার বিমানবন্দর নিরাপদ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক:উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের ভাই কিম জং ন্যাম হত্যার পর মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর ঘিরে উত্তেজনা আর ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। খবর বিবিসির।

বিমানবন্দরের টার্মিনালে তল্লাশি অভিযানের পর ওই এলাকা নিরাপদ ঘোষণা করা হয়েছে। মালয়েশিয়ার পুলিশ বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, বর্তমানে ওই এলাকায় বিষাক্ত কোনো রাসায়নিক দ্রব্যের অস্তিত্ব নেই। তাই সফর বা ভ্রমণের জন্য বিমানবন্দর এলাকা এখন পুরোপুরি নিরাপদ।

প্রাণঘাতী রাসায়নিক নার্ভ এজেন্ট ভিএক্স প্রয়োগ করে ন্যামকে হত্যা করা হয়। মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছিলেন, ন্যামকে যে টক্সিন প্রয়োগ করে হত্যা করা হয়েছে তা খুবই ভয়াবহ এবং বিপজ্জনক।

মাত্র ৯০ ডলারের জন্য ইন্দোনেশিয়ার এক নারী ন্যামের মুখে বিষ ছিটিয়ে পালিয়ে যান। ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি।

তিনি জানিয়েছেন, একটি প্রাঙ্ক ভিডিও বানানোর জন্য মাত্র ৯০ ডলার (৪০০ রিঙ্গিত) দেয়া হয়েছিল তাকে।

সিতি আইসিয়াহ (২৫) নামের ওই নারী ইন্দোনেশিয়ার দূতাবাস কর্মকর্তাদের কাছে জানিয়েছেন, একটি ব্যাঙ্গাত্মক রিয়েলিটি শোর অংশ হিসেবে কিম জং ন্যামের মুখে বেবি অয়েল ছুড়ে মারার জন্য তাকে অর্থ দেয়া হয়েছিল।

জাতিসংঘ বলছে, বিষাক্ত এই রাসায়নিক অস্ত্র প্রাণঘাতী। ত্বকে এই বিষ প্রয়োগের কয়েক মিনিটের মধ্যেই একজন মানুষের মৃত্যু হতে পারে। 

Check Also

বাংলাদেশের নির্বাচন নিয়ে হতাশা প্রকাশ কানাডার

সংবাদবিডি ডেস্ক ঃ বাংলাদেশের নির্বাচনী প্রক্রিয়া নিয়ে হতাশ প্রকাশ করেছে কানাডা। এছাড়া নির্বাচনের আগে ও …