ভারত-পাকিস্তান রিজার্ভ ডের খেলাও ভেসে যেতে পারে

সংবাদবিডি ডেস্ক :

এশিয়া কাপের সুপার ফোর ও ফাইনালের ভেন্যু শ্রীলঙ্কার কলম্বোতে বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। যে কারণে ফাইনাল ছাড়াও সুপার ফোরে একমাত্র ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রাখা হয়েছিল রিজার্ভ ডে। যা নিয়ে অবশ্য কম সমালোচনা হয়নি।  

আশঙ্কা সত্যি প্রমাণ করে গ্রুপপর্বের পর গতকাল (রোববার) দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সুপার ফোরের ম্যাচও বৃষ্টিতে ভেসে গেছে। যদিও এদিন নির্ধারিত সময়ে টসের পর খেলাও শুরু হয় যথাসময়ে। তবে ২৪.১ ওভারের বেশি খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি।

দুই দল কমপক্ষে ২০ ওভার করে খেলতে পারলে ম্যাচের ফল পাওয়া যেত। আয়োজকদের তাড়া ও মাঠকর্মীদের মাঠ শুকানোর অভিনব পন্থা দেখে মনে হয়েছে, তারাও চেয়েছে ম্যাচটা কালই শেষ করতে। কিন্তু সেটা সম্ভব হয়নি। ম্যাচ গড়িয়েছে আজ রিজার্ভ ডেতে।

তবে হতাশার খবর হচ্ছে, আজ রিজার্ভ ডেতেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্থানীয় সময় বেলা ৩টায় (বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টা) আজ খেলা শুরু হওয়ার কথা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস দেওয়া নির্ভরযোগ্য ওয়েবসাইট অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, কলম্বোতে আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা গতকালের চেয়ে আরও বেশি।

তথ্য বলছে, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৯ শতাংশ। আরেকটি পূর্বাভাস বলছে, স্থানীয় সময় বেলা ৩টার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের মতো।

এ ছাড়া পূর্বাভাস বলছে, বিকেল সাড়ে ৫টায় সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সেই বৃষ্টি আর না থামলে বা প্রবল বর্ষণ হওয়ার পর মাঠ খেলার উপযোগী করে তুলতে না পারলে রিজার্ভ ডে থাকার পরও ভেসে যেতে পারে ভারত–পাকিস্তান ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করতে হতে পারে দুই দলকে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …