অভিষেকের অপেক্ষায় তামিম

সংবাদবিডি ডেস্ক :

নতুন কাউকে বাংলাদেশ দলে দেখা যাবে এই আভাস আগেই দিয়ে রেখেছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। আর সেই নতুন মুখ যে তানজিদ হাসান তামিম সেটাও একপ্রকার নিশ্চিত। লিটন দাসের ছিটকে পড়ার কারণে দলের সঙ্গে থাকা তামিমকেই নামতে হতে পারে নাইম শেখের সঙ্গে। বৃহস্পতিবার এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচে জুনিয়র তামিমের অভিষেক এখন কেবল সময়ের ব্যাপার। 

লিটন দাসের ছিটকে পড়ায় ওপেনিং পজিশনে আসছে নতুন জুটি, এটা অজানা নয় কারোর। সেক্ষেত্রে তামিমই থাকবেন এগিয়ে, কেননা সবশেষ এই শ্রীলঙ্কার মাটি থেকেই খেলে গিয়েছেন তামিম। কদিন আগে এখানেই ইমার্জিং এশিয়া কাপ খেলে গিয়েছেন তিনি। তাতে ব্যাট হাতে দারুণ ছন্দেও ছিলেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজীদ গত মাসে ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩টি ফিফটি করেছিলেন। অল্প সময়ের ব্যবধানে এই ওপেনার তার পুরস্কারও পেলেন। টুর্নামেন্টটিতে বাংলাদেশের মধ্যে তানজীদের রানই (১৭৯) ছিল সর্বোচ্চ।

২০১৯ সালে লিস্ট ‘এ’ অভিষেকের পরে ৪৩ ম্যাচে ২৭.৮ গড়ে করেছেন ১১৪০ রান। আন্তর্জাতিক অঙ্গনের তুলনায় ঘরোয়া ক্রিকেটে কিছুটা পিছিয়ে তামিম। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক না হলেও ইমার্জিং এশিয়া কাপে ঠিকই নিজেকে বড় মঞ্চের খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। যার সুবাদেই জাতীয় দলের হয়ে তামিমকে এশিয়া কাপের মতো বড় মঞ্চে দেখা যেতে পারে।

এর আগে মঙ্গলবার অনুশীলন শেষে জানিয়েছিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তিনি বলছিলেন, ‘তাদের কারো অভিষেকের ব্যাপারে হেরাথ বলেন, ‘আমি নিশ্চিত প্রথম ম্যাচে অভিষিক্ত দেখা যাবে। যদি নতুন ছেলেরা সুযোগ পায় আশা করবো তারা সুযোগটা কাজে লাগাবে।’

এদিকে শেষ সময়ের ডাকে লিটনের বদলি হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছেন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। জ্বরের কারণে লিটন পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন। তার বদলে দলে ফেরানো হয়েছে আরেক ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে। তবে সদ্যই দলে যোগ দেওয়া বিজয়কে খেলানো হবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …