তিক্ত হারের পরও ডাগআউট পরিস্কারে নামেন পেরি

সংবাদবিডি ডেস্ক :

নারী আইপিএলে একের পর এক হার দেখছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। অবশ্য ফ্র্যাঞ্চাইজি দলটির জন্য এটি নতুন কিছু নয়। কেননা পুরুষদের আইপিএলেও প্রতিবছরই তারকাসমৃদ্ধ দল গড়ে বেঙ্গালুরু, কিন্তু তাদের খুব বেশি সফলতা পাওয়ার নজির নেই। বিরাট কোহলি, ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলদের মতো ক্রিকেটারদের নিয়েও এখন পর্যন্ত ১৫টি আইপিএলে একবারও তারা শিরোপা জিততে পারেনি। একই ফল যেন দেখতে যাচ্ছেন অজি অলরাউন্ডার অ্যালিস পেরি!

চলমান টুর্নামেন্টের টানা ৫ ম্যাচেই হেরেছে স্মৃতি মান্দানার দল বেঙ্গালুরু। তবে অন্য ব্যাটারদের ব্যর্থতার দিনেও ব্যাটে দ্যুতি ছড়াতে ভুলছেন না পেরি। কিন্তু দলের ব্যর্থতায় তার সেই নৈপুণ্যও ম্লান হয়ে পড়ছে। অথচ মজার ব্যাপার হলেও সত্যি, পেরির ১৬ বছরের সফল আন্তর্জাতিক ক্যারিয়ারে অজিদের কখনও টানা ৫ ম্যাচে হারের মুখোমুখি হতে হয়নি। আইপিএল যেন তার অপূর্ণতাও ঘুচিয়ে দিয়েছে!

সর্বশেষ দিল্লির বিরুদ্ধে বেঙ্গালুরুর ম্যাচে পেরি ৫২ বলে ৬৭ রান করেন। তার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ৬ ওভারে বেঙ্গালুরু সংগ্রহ করে ৮০ রান। তবে দিনশেষে হারেই কপালে জুটেছে পেরির। ম্যাচ হারলেও এই অজি অলরাউন্ডার নিজের ব্যক্তিগত দায়িত্বশীলতা ভোলেননি। খেলা শেষ হওয়া মাত্রই তিনি ডাগআউটের আশপাশে পড়ে থাকা আবর্জনা পরিষ্কারে নেমে পড়েন। যার ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে খুব দ্রুতই ছড়িয়ে পড়ে।

তার এমন আচরণে বেশ প্রশংসা করছেন ক্রিকেট ভক্তরা। তাদের কেউ বলছেন, ‘পেরির আচরণ আমাদের হৃদয় জিতে নিয়েছে।’

যার জবাবে পেরি জানান, ‘আমি মনে করি, যেখানেই খেলি না কেন সেখানকার মর্যাদা ও সম্মান বজায় রাখা উচিত।’

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …