আকবর জানতেন আইসিসির নিয়মে খেলা চলছে, কিন্তু…

সংবাদবিডি ডেস্ক :

চলমান বিপিএলে একের পর এক আম্পায়ারিং বিতর্ক চলছেই। গেল শনিবার আবারো ঘটেছে লেগ বিফোরের আউট নিয়ে বিতর্ক। ফরচুন বরিশালের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটার জাকের আলি অনিকের এক আউট নিয়ে শুরু হয় বিতর্ক। তবে ম্যাচ শেষে সেদিন রাতে অবশ্য সেই আউটের ব্যাখা দিয়েছে বিসিবি।

সেখানে তারা জানিয়েছে, টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী বলের যেকোনো হালকা অংশও পিচিং জোনে থাকলে তা পিচড ইন লাইন হিসেবে গণ্য করা হবে। সেই নিয়ম মেনেই জাকেরের আউট বহাল রেখেছিলেন থার্ড আম্পায়ার। যদিও বিসিবির করা এমন নিয়ম কোচ বা কোনো ক্রিকেটারই জানতেন না।

এই বিষয় নিয়ে রোববার সংবাদে সম্মেলনে সিলেট স্ট্রাইকার্সের উইকেটরক্ষক ব্যাটার আকবর আলীর কাছেও জানতে চাওয়া হয়। জবাবে বেশ অবাকই হয়েছেন তরুণ এই ক্রিকেটার।

আকবর জানান, ‘দেখুন, আমরা তো জানি আইসিসির রুলস অনুযায়ী খেলা চলছে। এখন এর বাইরে, ক্যাপ্টেন্স মিটিংয়ে এটা নিয়ে কোনো কথা হচ্ছে কি না, এগুলো আসলে আমাদের জানার কথাও না। তো আমরা জানতাম যে বিপিএলে আন্তর্জাতিক নিয়মে খেলা হচ্ছে। আমাকে প্রশ্ন করলে মনে হয় না আমি উত্তর দিতে পারব।’

এদিকে শনিবার বিপিএলের এই ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। সেখানে কথা বলার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে কুমিল্লার এই হেড কোচকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জরিমানার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে সালাউদ্দিনের নামে।

Check Also

পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় নওয়াজউদ্দিনের মা

সংবাদবিডি ডেস্ক । পুত্রবধূর সঙ্গে সম্পত্তি নিয়ে অশান্তি। ঝগড়া না করে সোজা পুলিশের দ্বারস্থ হলেন …