খণ্ড খণ্ড মিছিল নিয়ে আ.লীগের সম্মেলনে নেতাকর্মীরা

সংবাদবিডি ডেস্ক :

আজ শনিবার বেলা ১১ টায় ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হবে। এতে যোগ দিতে সকাল থেকেই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসতে শুরু করেছেন।

সরেজমিন দেখা গেছে, বিভিন্ন দলে ভাগ হয়ে নেতাকর্মীরা টাউনহল হয়ে সম্মেলনস্থলে যাচ্ছেন। তারা ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ এবং নেতার নাম ধরে স্লোগান দিচ্ছেন। এছাড়া সম্মেলনস্থলে নারীদের উপস্থিতি চোখে পড়ার মতো। তাদের জন্য মাঠের বাম পাশে নির্ধারিত স্থান রয়েছে। মঞ্চের সামনের অংশ দখলে নিতে ভোর থেকেই সম্মেলনে এসেছেন তারা।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে সার্কিট হাউস মাঠের চারপাশসহ পুরো নগরী ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন ও তোরণে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে এসব ব্যানার-তোরণ সাঁটিয়েছেন নেতাকর্মীরা। সব মিলে সম্মেলনকে ঘিরে নগরজুড়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এখন সবাই প্রধান অতিথিসহ অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সকাল ১০টা ২৫ মিনিটে দলের সাংস্কৃতিক উপ-কমিটির ব্যবস্থাপনায় দেশাত্মবোধক গানের মাধ্যমে সাংস্কৃতিক পর্ব শুরু হয়। গৌরীপ্রসন্ন মজুমদারের আমরা সবাই বাঙালি গান দিয়ে এ আয়োজন শুরু করেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন দলের সম্পাদকমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, সম্মানিত অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। এছাড়া প্রধান বক্তা হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেবেন।

এদিকে সম্মেলনকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থায় সাড়ে ৫০০ পুলিশ সদস্যসহ এপিবিএন সদস্যরাও রয়েছেন।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৬ সালের ৩০ এপ্রিল জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। পরে একই বছরের ১০ অক্টোবর অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়। অপরদিকে মহানগর কমিটিতে এহতেশামুল আলম সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে মোহিত উর রহমান শান্তের নাম ঘোষণা করা হয়।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …