ফরিদপুরে আল্টিমেটাম শেষ হওয়ার আগেই দুই দিন বাস বন্ধের ঘোষণা

সংবাদবিডি ডেস্ক :

ফরিদপুরে আল্টিমেটামের সময় শেষ হওয়ার আগেই বাস ও মিনিবাস বন্ধের ঘোষণা দিয়ে মাইকিং হচ্ছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল থেকে মালিক শ্রমিক ঐক্য পরিষদের নামে মাইকিং করে বলা হচ্ছে- মহাসড়কে  সকল প্রকার অবৈধ ত্রি-হুইলার চলাচল বন্ধের দাবিতে আগামীকাল ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ফরিদপুরের সকল পথে বাস ও মিনিবাস বন্ধ থাকবে।

জানা গেছে, শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা রয়েছে। এর আগের দিন থেকে পরিবহন ধর্মঘট ডাকতে গত ৭ নভেম্বর ফরিদপুর মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনারকে একটি চিঠি দেওয়া হয়। তাতে বলা হয়, ১০ নভেম্বরের মধ্যে মহাসড়কে সকল প্রকার অবৈধ ত্রি-হুইলার চলাচল বন্ধ না করা হলে ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ফরিদপুরের সকল পথে বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

এ চিঠিতে স্বাক্ষর করেন ফরিদপুর জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি খন্দকার আব্দুর রাশেদ ও সাধারণ সম্পাদক গোলাম নাসির। আল্টিমেটাম অনুযায়ী দাবি মানার জন্য ১০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত দেখার কথা ছিল মালিক শ্রমিক ঐক্য পরিষদের। কিন্তু সময়সীমা পার হওয়ার একদিন আগেই বাস ও মিনিবাস বন্ধের ঘোষণা দিয়ে ফরিদপুরে মাইকিং শুরু করেছে মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় একটি ইজিবাইক চালিয়ে মাইকে রেকর্ড বাজাতে দেখা যায় মো. রেজাউল (৩৬) নামে এক যুবককে।

রেজাউল জানান, বাস মালিক গ্রুপের আনিস ভাই (আনিসুর রহমান ফরিদপুর বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক) তাকে ভাড়া করেছেন মাইকিং করার জন্য। তিনি সকাল ৯টা থেকে  মাইকিং করছেন। তাকে রাজবাড়ী রাস্তার মোড়, নতুন বাসস্ট্যান্ড এলাকা এবং ভাঙ্গা রাস্তার মোড় ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মাইকিং করতে বলা হয়েছে।

মাইকিং করার জন্য কত টাকা পাবেন- জানতে চাইলে রেজাউল বলেন, আমাকে টাকার কথা বলেনি। তবে তাদের কাজ আমিই করি। এ কাজের জন্য দিনে ১২০০ থেকে ১৫০০ টাকা দেয় আমাকে।

জানতে চাইলে ফরিদপুর বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বলেন, এ ব্যাপারে মালিক শ্রমিক ঐক্য জোটের সাধারণ সম্পাদক গোলাম নাসির ভালো বলতে পারবেন।

দাবি আদায়ের জন্য যে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল, তা শেষ হওয়ার আগেই কেন বাস বন্ধের মাইকিং করা হচ্ছে- এমন প্রশ্নের জবাবে মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির বলেন, আমরা আমাদের দাবি বুঝে পাওয়ার ব্যাপারে কোনো আশ্বাস পাইনি। ডিসি-এসপি কেউ এ বিষয় নিয়ে আলোচনার জন্য আমাদের ডাকেনি। আগেও আমরা দেখেছি সময়সীমার কথা জানালে আমরা কোনো ইতিবাচক সাড়া পাই না। তাই এবার আগে থেকেই মাইকিং শুরু করেছি, যেহেতু আমাদের বাস ধর্মঘটে যেতেই হচ্ছে।

Check Also

পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় নওয়াজউদ্দিনের মা

সংবাদবিডি ডেস্ক । পুত্রবধূর সঙ্গে সম্পত্তি নিয়ে অশান্তি। ঝগড়া না করে সোজা পুলিশের দ্বারস্থ হলেন …