ফের নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের কথা চিন্তায় রেখে গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার নামে নতুন এক ফিচার আনছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। নতুন এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট উইন্ডো থেকে বের হলেও ভয়েস মেসেজ শুনতে পাবেন।

জানা গেছে, ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট উইন্ডো ওপেন না করেই যেকোনো কন্ট্যাক্টের ভয়েস মেসেজ শুনতে পারবেন। পাশাপাশি চ্যাট উইন্ডো থেকে বের হলেও ভয়েস মেসেজ শুনতে পাবেন।

নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারী যেকোনো সময় ভয়েস মেসেজ বন্ধ ও ডিলেট করতে পারবেন। হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশন বা অন্যান্য সেকশনে গেলেও এই ফিচার কাজ করবে।

এছাড়াও ব্যবহারকারীরা গ্লোবাল ভয়েস মেসেজের মাধ্যমে অন্য কারও সাথে চ্যাট বা মেসেজিং এর সময় ভয়েস মেসেজ শুনতেও পারবে। ফলে ব্যবহারকারী কম সময়ে ভয়েস মেসেজ ও চ্যাট সম্পন্ন করতে পারবেন।

নতুন ফিচারটি আইওএস ব্যবহারকারীদের জন্য এখনো ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে। এ ব্যাপারে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ বেটার মাধ্যমে চালু করা হবে।অপরদিকে আইওএস ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস বেটার মাধ্যমে চালু করা হবে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …