রামেকে ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আইসোলেশন ইউনিটে আরও দুজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (০১ অক্টোকর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তারা মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যুর তথ্য নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) এবং ৩ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৯৩। বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের তিনজন, নওগাঁর ৯ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার একজন, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২১ জন। এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১২ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৬৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৫ দশমিক ০৬ শতাংশ এবং নাটোরের ২ দশমিক ৭৫ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …