Microscopic illustration of the spreading 2019 corona virus that was discovered in Wuhan, China. The image is an artisic but scientific interpretation, with all relevant surface details of this particular virus in place, including Spike Glycoproteins, Hemagglutinin-esterase, E- and M-Proteins and Envelope.

রামেকে গত ২৪ ঘন্টায় মৃত্যু ছয়

রাজশাহী ব্যুরো: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার মধ্যে এরা মারা যান।

তাদের মধ্যে করোনায় রাজশাহীর ২ জন এবং করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং নাটোরের একজনসহ মোট ৪ জন মারা গেছেন একজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ২ জন মারা গেছেন। আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৪ জন।

এই ছয় জনের মধ্যে দুজন করে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ৩ নম্বর ওয়ার্ডে মারা গেছেন। এ ছাড়া একজন করে মারা গেছেন ১৪ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে।

এই এক দিনে ২ জন পুরুষ এবং ৪ জন নারীর মৃত্যু হয়েছে হাসপাতালে। তাদের মধ্যে একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন এবং ২১ থেকে ৩১ বছর বয়সী একজন মারা গেছেন।

পরিচালক আরও জানান, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৫৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৪৮।

বর্তমানে রাজশাহীর ৭৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৭, নাটোরের ১৪, নওগাঁর ১১, পাবনার ১৯, কুষ্টিয়ার ৮, চুয়াডাঙ্গার ৩, জয়পুরহাটের একজন এবং মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।

এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৬৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের।

পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১০ দশমিক ৬৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …