শাহজালালে দর্শনার্থী নিষেধাজ্ঞা, বিপাকে স্বজন

 নিউজ ডেস্ক: আইপিইউ সম্মেলন ঘিরে সার্বিক নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখা হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমন ও বহির্গমন দর্শনার্থী কনকোর্স হল। গত বুধবার থেকে বিমানবন্দরে কর্মরত কর্মী এবং বিভিন্ন ফ্লাইট যাত্রী ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।
আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনী সদস্যরা জানান, আগামী ১০ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরে এ পরিস্থিতি বজায় থাকবে। ফলে বিমানবন্দরে বিদায় জানাতে এসে বিপাকে পড়ছেন স্বজনরা। ফ্লাইট নামার পর যাত্রী যেমন খুঁজে পান না স্বজনকে, তেমনি স্বজন খুঁজে পাচ্ছেন না যাত্রীকে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিমানবন্দর প্রবেশে গোলচত্বর এবং সিভিল এভিয়েশন সদর দপ্তর এলাকায় এপিবিএন, থানা পুলিশ, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সদস্যরা সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। যাত্রীদের বিদায় ও অভ্যর্থনা জানাতে বিভিন্ন জেলা থেকে আসা স্বজনরা প্রবেশ করতে না পারায় বিমানবন্দরের সামনে ঢাকা মহাসড়কের গোলচত্বর এলাকায় খোলা আকাশের নিচে তারা অপেক্ষা করে নানা হয়রানির শিকার হচ্ছেন। বিশেষ করে বিদেশফেরত যাত্রীদের স্বজনরা বিমানবন্দরে বেকায়দায় পড়ছেন। বিমানবন্দরের সামনে মহাসড়কের গোলচত্বরে অপেক্ষা করা কয়েকজন যাত্রীর স্বজন জানান, ফ্লাইট কখন নামছে, তা জানা যায় না। সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিমানবন্দরের সামনে গোলচত্বর এলাকায় লেগে থাকে স্বজনদের ভিড়। পুলিশ জানায়, নিরাপত্তার স্বার্থে যাত্রীদের গাড়ি প্রবেশেও ব্যাপক তল্লাশি করা হয়। এ সময় বিমানবন্দরের প্রবেশমুখে ব্যাপক যানজট সৃষ্টি হয়।
বিমানবন্দর এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ সমকালকে জানান, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলনকে কেন্দ্র করে নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশ নিষেধাজ্ঞা রয়েছে। বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার সদস্য ও যাত্রী ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।সূত্রঃসমকাল

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …