স্বামীর খোঁজে বাংলাদেশে মার্কিন তরুণী

প্রতারক স্বামীর খোঁজে পটুয়াখালীর বাউফলে এসেছেন সানজিদা চৌধুরী (২০) নামে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন তরুণী। ওই তরুণী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের আত্মীয় এবং তার বাবা মোতালেব চৌধুরী যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা।

বাউফল ও দশমিনা থানা পুলিশের সহায়তায় ওই তরুণী বর্তমানে বাউফলের দাশপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার হানিফ সরদারের জিম্মায় রয়েছেন।

সানজিদা চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানান, জন্মসূত্রে তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক। থাকেন ফ্লোরিডায়। রাজধানীর বারিধারা ও চট্টগ্রামে তাদের বাড়ি রয়েছে। ২০০৫ সালে তার মা মারা যান।

সানজিদা জানিয়েছেন, ২০১৬ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন তিনি। পারিবারিক নানা সঙ্কটের কারণে ওই সময় ঢাকার সড়কে গাড়ির নিচে চাপা পড়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। এসময় নজরুল ইসলাম (৩২) নামে এক সিএনজি চালক তাকে উদ্ধার করেন।

সানজিদার দাবি, এ ঘটনার পর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং সানজিদার অর্থ-বিত্তের বিষয়টি জেনে তাকে বিয়ে করার প্রস্তাব দেন নজরুল। চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ঢাকার একটি আদালতের মাধ্যমে তাদের বিয়ে হয়। বিয়ের কাবিননামায় নজরুলের পিতার নাম আলী হোসেন মাতুব্বর, পূর্ব আলীপুরা, দশমিনা লেখা রয়েছে।

সানজিদা জানান, গত ২৮ মার্চ সকালে নজরুল ২০ লাখ টাকা, একটি আইফোন ও সানজিদার পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে পালিয়ে আসে। রাত পর্যন্ত নজরুল ঘরে না ফেরায় সানজিদা বাউফলের ঠিকানায় এসে থানায় যোগাযোগ করেন। একই সঙ্গে মেয়েটি আমেরিকান দূতাবাসের ০২-৫৫৬৯২০০০ নম্বর বারবার যোগাযোগের চেষ্টা করছেন।

সানজিদা জানান, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন তার আপন চাচা। সানজিদার বাবা মোতালেব চৌধুরী মেয়ের দুরবস্থার কথা জেনে গতকালই আমেরিকা থেকে ঢাকায় এসেছেন এবং বাউফলের উদ্দেশে রওনা হয়েছেন বলে জানা গেছে।

বাউফল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযম খান ফারুকী সাংবাদিকদের জানান, মেয়েটির দেয়া ঠিকানা দশমিনা উপজেলায় হওয়ায় তাকে ওই থানায় পাঠানো হয়েছিল। পরে দুই থানার পুলিশ সানজিদাকে বাউফলের হানিফ মেম্বারের জিম্মায় দিয়েছেন।

এদিকে সানজিদার দেয়া ঠিকানা অনুযায়ী নজরুলের স্থায়ী ঠিকানা খুঁজে পেলেও তাদের ঘর তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেছে বলে দশমিনা থানা পুলিশ জানিয়েছে।

বাউফল ও দশমিনা থানার পুলিশ জানিয়েছে, সানজিদার দেয়া তথ্য গুরুত্ব সহকারে যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …