কুসিকে আ. লীগই হারালো আ. লীগকে!

কুমিল্লা প্রতিনিধি:

কুসিক নির্বাচনে দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পরাজিত হয়েছেন বলে মনে করছেন দলটির কেন্দ্রীয় নেতা ও স্থানীয় নেতাকর্মীরা।

তারা মনে করেন, দলীয় সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার ও তার অনুসারীদের অসহযোগিতার কারণেই আওয়ামী লীগের প্রার্থীকে হারতে হয়েছে। তবে, নৌকার এই পরাজয়ের পেছনে স্থানীয় দলীয় নেতাকর্মীদের নিষ্ক্রিয়তাকেই দায়ী করেছেন স্থানীয় সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার।

অবশ্য, আওয়ামী লীগ দলীয় প্রার্থী আঞ্জুম সুলতানা তারা পরাজয়ের পেছনে কাউকেই দায়ী করেননি। তিনি মনে করেন, জনগণ তাকে বেছে নিতে চাননি বলেই ফল তার বিপক্ষে গেছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মনিরুল হক সাক্কু ১১ হাজার ৮৫ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত।

কুমিল্লার স্থানীয় নেতারা বলছেন, দলীয় প্রার্থী স্বচ্ছ ইমেজের হলেও তার স্থানীয় আওয়ামী লীগ নেতা প্রবীণ রজানীতিবিদ অ্যাডভোকেট আফজল খান ও বাহার উদ্দিনের দীর্ঘদিনের রাজনৈতিক দ্বন্দ্বের কারণেই কুমিল্লায় ক্ষমতাসীন দলকে হারতে হয়েছে।

আফজল-বাহার দ্বন্দ্বের কথা উল্লেখ করে তারা জানান, কুমিল্লায় নৌকার ভোট বেশি হলেও দ্বন্দ্ব-কোন্দল যতদিন শেষ হবে না, ততদিন নৌকাকে এভাবে হারতে হবে, তা আবারও প্রমাণিত হলো।

ভোটের দিন বাহাউদ্দিনের কর্মকাণ্ড নিয়ে স্থানীয় নেতারা প্রশ্ন তুলেছেন। ভোট দিয়ে বাইরে এসে গণমাধ্যমের সামনে তা ফলাও করে প্রচার করাটাকেও সন্দেহের চোখে দেখছেন তারা। তাদের মতে, বাহাউদ্দিন নৌকার লোক। তিনি নৌকাতেই ভোট দেবেন। কিন্তু এটা জানানোর কী আছে?’

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগ বৃহস্পতিবার ফল ঘোষণার সময়ে তাৎক্ষণিক পর্যালোচনা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় নেতারা সন্ধ্যায় কুমিল্লার ভোট নিয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত পর্যালোচনা বৈঠকে বাহার উদ্দিনকেই দায়ী করেছেন।

সীমার কর্মীদের মধ্যে কয়েকজন অভিযোগ করে বলেন, ‘১ থেকে ১৮ নম্বর ওয়ার্ডের কয়েকজন কাউন্সলর-প্রার্থীর কর্মী-সমর্থকরা বুকে নৌকা মার্কার কার্ড নিয়ে ভোট কেন্দ্রে এলেও কাজ করেছেন ধানের শীষের পক্ষে। বাহার উদ্দিনের নির্বাচনি এলাকার আওতাভুক্ত এই ১৮টি ওয়ার্ডে তার ইন্দনে এমনটি হয়েছে বলে স্থানীয় নেতারা অভিযোগ করেন।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …