নেই কাটার জাদু, দল থেকে বাদ পড়ছেন মুস্তাফিজ?

স্পোর্টস ডেস্ক: নেই তার কাটার জাদু। ক্যারিয়ার জুড়েই সাফল্যের সাগরে ভাসা মুস্তাফিজের জন্য মুদ্রার উল্টো পিঠ দেখাটাও কিন্তু একদিক থেকে বেশ শিক্ষণীয়! ক্যারিয়ার জুড়েই সাফল্যের সাগরে ভাসা মুস্তাফিজের জন্য মুদ্রার উল্টো পিঠ দেখাটাও কিন্তু একদিক থেকে বেশ শিক্ষণীয়! দল থেকে বাদ পড়ছেন মুস্তাফিজ?

হালকা লিকলিকে গড়নের ছেলেটি দৌড়ে এসে বল করছে, আর ব্যাটসম্যান কিছু বুঝে ওঠার আগেই আউট! এতদিন এটাই ছিল মুস্তাফিজের জন্য পরিচিত ঘটনা, কিন্তু মুদ্রার অপর পিঠটা হয়ত আস্তে আস্তে দেখতে শুরু করেছেন মুস্তাফিজুর রহমান।

ক্যারিয়ারের শুরুটা করেছিলেন সাইক্লোন বেগে, ভারতের সাথে সেই সিরিজে তিন ম্যাচেই পকেটে পুরে নেন ১৩টি উইকেট। এরপর আর সেভাবে পেছনে তাকাতে হয়নি, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট তুলে নিয়ে ছোট ফরম্যাটেও নিজের শক্তির জানান দেন।

তারই ধারাবাহিকতায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্বপ্নের এক মৌসুম কাটান এই বিস্ময়বালক! কিন্তু ছন্দপতনের শুরুটাও সেখান থেকেই, ফাস্ট বোলারদের চীরশত্রু ইনজুরিটা তাকে পেয়ে বসে,নষ্ট হয় নিজের স্বাভাবিক রিদম। এরপর ফিরে এলেও আগের সেই চেনা মুস্তাফিজকে আর দেখতে পায়নি ক্রিকেট বিশ্ব।

তবে ইঙ্গিত দিয়েছিলেন সেরা ফর্মে ফেরার। শ্রীলংকার বিপক্ষে সিরিজের ২য় টেস্টেই করেছেন অসাধারন এক স্পেল, বাংলাদেশও জিতেছে সেই ম্যাচ। কিন্তু ওয়ানডে সিরিজে ধরে রাখতে পারেননি সেই ধারা, নিজের চেনা ফরম্যাটেও যে বড্ড অচেনা লাগল মুস্তাফিজকে।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র আট ওভার বোলিং করেই গুনেছেন ৬০ রান! বোলিং ফিগার আর যাই হোক কাটার মাস্টার সুলভ নয় মোটেই। হয়ত এই দিনটি ক্যারিয়ার থেকে মুছেই ফেলতে চাইবেন মুস্তাফিজ, কিন্তু এমন বোলিং ফিগারের পরেও কিন্তু প্রাপ্তি আছে আর হয়ত সেকারনেই চাইলেও ভুলতে পারবেন না।

১৩ ম্যাচ শেষে সর্বচ্চ উইকেট শিকারির তালিকায় তিনি চলে গেছেন এক নম্বরে। ১৩ ম্যাচ শেষে তার উইকেটসংখ্যা যে ৩৪টি! এই ম্যাচে চান্দিমালের উইকেটটি শিকার করেই রেকর্ডটি নিজের করে নিয়েছেন সাতক্ষীরা এক্সপ্রেস। এর আগে ১৩ ম্যাচে ৩৩ উইকেট শিকার করে অজান্তা মেণ্ডিস এই রেকর্ডের মালিক ছিলেন।

রেকর্ডটা হয়ত কাটার মাস্টারের মনে সামান্য স্বস্তি এনে দেবে, কিন্তু ক্যারিয়ার জুড়ে ব্যাটসম্যানদেরকে অস্বস্তিতে ফেলা মুস্তাফিজের মনে কি এই বোলিং ফিগার কাঁটা হয়ে বিধবে না, নাকি এটা ছিল শুধুই একটা খারাপ দিন ?

ক্যারিয়ার জুড়েই সাফল্যের সাগরে ভাসা মুস্তাফিজের জন্য মুদ্রার উল্টো পিঠ দেখাটাও কিন্তু একদিক থেকে বেশ শিক্ষণী

 

Check Also

বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপের সুপার সিক্সের পূর্ণাঙ্গ সূচি

সংবাদবিডি ডেস্ক ঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জটিল ধরণের এক ফরম্যাট উপহার দিলো …