মৌলভীবাজারের ‘জঙ্গি আস্তানা’য় কাউন্টার টেরোরিজমের অভিযান চলছে, ১১ জঙ্গি আটক

মৌলভীবাজার প্রতিনিধিঃ
জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজারের ফতেহপুরের এক বাড়িতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযান চলছে। সেখান থেকে থেমে থেমে আসছে গুলির আওয়াজ এবং ১১ জঙ্গিকে আটক করেছেন পুলিশ ।
বুধবার ভোরে শহরের বরাট এলাকার একটি বাড়ি ও শহর থেকে ১২ কিলোমিটার দূরে ফতেহপুর এলাকা ঘিরে ফেলে পুলিশ।
সেনাবাহিনীর প্যারা-কমান্ডোদের অভিযান অপারেশন টোয়াইলাইট সমাপ্ত ঘোষণার পরে এবার জঙ্গি আস্তানা সন্দেহে ঐ দুটি বাড়ি ঘিরে রেখেছে অঅইনশৃঙ্খলা বাহিনী।
ইতোমধ্যে ফতেহপুরের বাড়িটিতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযান শুরু হয়েছে। শহরের অন্য বাড়িটি ঘেরাও অবস্থায় রয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজার শহরের বরহাট এলাকায় লন্ডন প্রবাসীর একটি বাড়ি ঘিরে রেখেছেন পুলিশ সদস্যরা।
এ এলাকায় গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। অন্যদিকে সদর উপজেলার ফতেহপুর এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে। সেই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি এবং গ্রেনেড নিক্ষেপ করছে। পুলিশও জঙ্গিদের দিকে গুলি ছুড়ছে।
মৌলভীবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে অভিযানের বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, এক বাড়ি থেকে আরেক বাড়ির দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। সিলেটের দক্ষিণ সুরমা এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযান সমাপ্ত ঘোষণার পরপরই একই বিভাগের জেলা মৌলভীবাজারে অভিযান শুরু হয়েছে। সিলেটের ঘটনায় চার জঙ্গি নিহত হয়। তাদের মধ্যে তিন পুরুষ ও এক নারী রয়েছে।
এ ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন। স্প্লিন্টারের আঘাতে গুরুতর আহত হয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) দুই কর্মকর্তা।

Check Also

খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন আজ

আদালত প্রতিবেদক ঃ দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ বাসায় ফিরতে পারেন …