আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়: আফ্রিদি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক: শহীদ আফ্রিদির অবসর নিয়েই কথাও হচ্ছিল বেশ কিছু দিন ধরে। যদিও তার অবসর নিয়ে প্রতিবারই মঞ্চস্থ হয়েছে নাটক। এবার আর সেদিকে হাঁটলেন না পাকিস্তানি অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলে দিয়েছেন আফ্রিদি।

 

গতকাল রবিবার পেশোয়ার জালমি করাচির কাছে হেরেছে ৯ রানের ব্যবধানে। ওই ম্যাচেই ঝড় তুলেছিলেন। বিদায় নেওয়ার আগে করেছিলেন ২৮ বলে ৫৪ রান। ছিল ৩টি চার ও ৫টি ছয়।

অবশ্য এর আগে সাকিব-তামিম নিজেদের ইনিংস বেশি বড় করতে পারেননি। ওপেনার তামিম ১৬ রানে ফিরলেও সাকিব বিদায় নেন ১৮ রানে। ১৯.৫ ওভারে পেশোয়ার গুটিয়ে যায় ১৬৫ রানে।

এর আগে টস হেরে ব্যাট করে ৪ উইকেটে ১৭৪ রান করে করাচি। সাকিব ২ ওভারে ১৪ রান দিয়ে নেন একটি উইকেট।

এমন ম্যাচে হারের পর নিজের বিদায়ের কথা জানিয়ে আফ্রিদি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটকে আমার বিদায় বলতে হচ্ছে। আমি আমার ভক্তদের জন্যই এখন খেলছি।

এই লিগে আরও দুই বছর খেলবো। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতেই হচ্ছে। আমি আমার দেশের জন্য পেশাদারভাবে ও গুরুত্ব দিয়েই এতদিন খেলেছি।’

ক্যারিয়ারে অবসর নিয়ে অনেক আচমকা সিদ্ধান্তই দিয়েছেন আফ্রিদি। সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১০ সালে। ২০১৫ বিশ্বকাপে খেলার পরই ওয়ানডে থেকে নেন অবসর।

এরপর ২০১৬ বিশ্ব টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এরপর থেকে দলে আর ডাক পাননি তিনি। যদিও বেশ কয়েকবার পিসিবি বলেছিল আনুষ্ঠানিকভাবে বিদায় দিতে তার জন্য ফেয়ারওয়েল ম্যাচের ব্যবস্থা করা হবে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়: আফ্রিদি

Check Also

বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপের সুপার সিক্সের পূর্ণাঙ্গ সূচি

সংবাদবিডি ডেস্ক ঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জটিল ধরণের এক ফরম্যাট উপহার দিলো …