আজ থেকে টানা ৯ দিন না খেয়ে থাকবেন নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্ক : খাবারের মেনু বলতে স্রেফ গরম জল বা লেমোনেড। টানা ৯ দিন এই থাকবে ভারতের প্রধানমন্ত্রীর খাদ্যতালিকায়। অন্য কোনও খাবার নয়। চৈত্র নবরাত্রি উপলক্ষে এভাবেই উপবাস পালন করবেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি।

তিনি মা দুর্গার উপাসক। যে লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জনাদেশে তিনি প্রধানমন্ত্রীর মসনদে বসেন, তার প্রচার শুরু করেছিলেন জম্মুর বৈষ্ণোদেবীর
মন্দিরে পুজা দিয়েই। তবে সেবার সকলে দেখলেও এ তার একদিনের কাজ নয়। দীর্ঘ ৩৫ বছর ধরে এই রেওয়াজ পালন করে চলেছেন তিনি। কোনও পরিস্থিতিতেই তা থেকে সরে আসেননি।

যে কোনও কাজই থাকুক না কেন, এই ধরনের প্রথা কঠোরভাবে মেনে চলেন ভারতের প্রধানমন্ত্রী। কার্তিক নবরাত্রি পালনের সময় যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন, সেখানে গিয়েও উপবাস ভাঙেননি। স্রেফ জল খেয়েছিলেন। এবারও তার ডায়েট সেটাই। জিএসটি লাগু হওয়ার এই মরশুমে প্রধানমন্ত্রীর টাইট শিডিউল। তার মধ্যেই দীর্ঘদিনের উপবাস প্রথা পালন করবেন তিনি।

একই উপবাস মেনে চলবেন উত্তরপ্রদেশের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। গোরক্ষনাথ মন্দিরের মোহন্ত হিসেবে তিনিও দীর্ঘদিন এই প্রথা মেনে চলেছেন। মুখ্যমন্ত্রীর মসনদে বসে এই প্রথমবার নবরাত্রির উপবাস পালন করবেন তিনি।

 

Check Also

খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন আজ

আদালত প্রতিবেদক ঃ দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ বাসায় ফিরতে পারেন …