টাইগারদের শততম টেস্টে ম্যাচ পাতানোর অভিযোগ!

স্পোর্টস ডেস্ক: গল টেস্টে টাইগারদের ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারানোর পর কলম্বোতে এসে টাইগারদের শততম টেস্টে পরাজয়ের মুখ দেখেছে স্বাগতিক শ্রীলংকা। দেশের মাটিতে টাইগারদের কাছে এমন হারের পর শ্রীলংকার ক্রিকেট দলের পারফর্মেন্স নিয়ে নানা রকম প্রশ্ন তুলে দেশের ক্রিকেট ভক্ত এবং ক্রিকেট বোদ্ধারা।

টেস্ট সিরিজ শেষে ওয়ানডে সিরিজে যখন দু’দল লড়তে ব্যস্ত ঠিক তখনই উঠে এলো নতুন একটি প্রশ্ন। কলম্বো টেস্টে কি লঙ্কানরা ইচ্ছা করে হেরে গিয়েছে? অর্থাৎ শ্রীলংকার ক্রিকেট দলের উপর ম্যাচ পাতানোর অভিযোগ আনা হয়েছে।

দা সানডে টাইমস নামে একটি পত্রিকা লঙ্কানদের এক খেলোয়াড়কে আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট প্রশ্ন করেছে ম্যাচ পাতানো নিয়ে। প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কা টেস্ট দলের এক সদস্যের কাছে যুক্তরাষ্ট্রে থাকা এক ক্রিকেটভক্তের একটি ফোন কল আসে। সেই ক্রিকেটারের কাছে আসা ওই ফোন কলটির সূত্র ধরেই তদন্ত করাছে আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট।

লঙ্কান ওই টেস্ট ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ সম্পর্কে আইসিসির তদন্ত দলের সদস্য লক্ষণ ডি সিলভা জানান, তারা একজন লঙ্কান ক্রিকেটারকে ডেকে যুক্তরাষ্ট্র থেকে আসা ফোন কলের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন।সিলভা বলেন, ‘এখনও আপত্তিকর কিছু পাওয়া যায়নি। কিন্তু আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি ফোনটি কে করেছিল, তার পরিচয় জানার চেষ্টা করছি। সেখানে কোনো প্রকার আর্থিক লেনদেন বা আরও বড় কোনো ঘটনা ঘটেছে কিনা তাও আমরা খতিয়ে দেখছি।’

এছারাও সিলভা আরও যোগ করেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কানদের দুর্নীতি ঘটনা একেবারেই কম। তবে আমরা জানি কিছু মানুষ বল বাই বল জুয়া খেলে, এমন কিছু লোককে সম্প্রতি স্টেডিয়াম থেকে বের করে দেয়া হয়েছিল, কিন্তু তাদের সংখ্যা বাড়ছে’।

উল্লেখ্য যে, টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজেও টাইগারদের সামনে দাড়াতে পারছে না লঙ্কানরা। প্রথম ওয়ানডেতে স্বাগতিকরা ৯০ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে।

সিরিজের বাকি দুই ওয়ানডে যথাক্রমে ২৮ এবং পহেলা এপ্রিল। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজেও লড়বে দু’দল। সূত্র: ক্রিকফ্রেঞ্জি।

 

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …