সব আদালত ও বিচারপতিদের নিরাপত্তা জোরদারের নির্দেশ

নিউজ ডেস্ক:বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে সারা দেশের আদালত, বিচারকদের বাসভবন ও কর্মচারীদের নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

সোমবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার সৈয়দ দিলদার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

সম্প্রতি সারা দেশে জঙ্গি তৎপরতার ঘটনায় গত ২৫ মার্চ দেশের সব কটি জেলার পুলিশ সুপারকে (এসপি) সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ জারি করা হয়। এবার আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ দিলেন প্রধান বিচারপতি।

সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়, সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে দেশের সকল  আদালত অঙ্গন, এজলাস, বিচারকদের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সকলের সার্বিক নিরাপত্তা বিষয়ে প্রধান বিচারপতি উদ্বিগ্ন।

এমন প্রেক্ষাপটে সকল আদালত অঙ্গন, এজলাস, বিচারকদের বাস ভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সকলের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে আইনপ্রয়োগকারী সংস্থাকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার সিলেটে জঙ্গিবিরোধী অভিযানে পুলিশসহ ৬ জন নিহতের ঘটনার আগে গত ১৫ ও ১৬ মার্চ চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় পৃথক দু’টি অভিযান চালানো হয়। ১৭ মার্চ রাজধানীর আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন সদরদফতরের ভেতরে ঢুকে বোমা বিস্ফোরণ ঘটায় এক জঙ্গি। ২৪ মার্চ দক্ষিণ সুরমায় অভিযান শুরুর দিন ঢাকার আশকোনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের একটি পুলিশ চেক পোস্টের কাছে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে বোমা বহনকারী নিহত হয়।

এদিকে সিলেটের আতিয়া মহলে জঙ্গি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত অপারেশন টোয়াইলাইটে ২ জঙ্গি নিহত হওয়ার খবর রবিবার বিকেলে প্রেস ব্রিফিং করে জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান এ তথ্য জানান।

তিনি বলেন, “দুই জঙ্গি নিহত হয়েছে। তবে ভেতরে এক বা একাধিক জঙ্গি জীবিত রয়েছে। তবে কতজন পুরুষ বা কতজন নারী, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে অভিযান অব্যাহত আছে। থাকবে।” আজ ওই অভিযানের চতুর্থ দিন।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …