প্রস্তাবের বাইরেও নাম সংগ্রহ করতে পারে সার্চ কমিটি

রাজনৈতিক দলগুলোর প্রস্তাবিত নামের বাইরে থেকেও প্রয়োজনে সার্চ কমিটি নাম সংগ্রহ করতে পারে। বুধবার সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে দেশের চার বিশিষ্ট নাগরিকের সঙ্গে সার্চ কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবদুল ওয়াদুদ ভূইয়া।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেল ৪টায় সার্চ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। আজ বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সার্চ কমিটি মতবিনিময় করেছে। বিশিষ্ট নাগরিকদের মূল্যবান পরামর্শ শুনেছেন। সব কিছু বিবেচনা করে আগামী ৮ তারিখের মধ্যে একটি চূড়ান্ত প্রস্তাব তৈরি করা সম্ভব হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন ৪ বিশিষ্ট ব্যক্তি সাবেক সিইসি মোহাম্মদ আবু হেনা, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে মঙ্গলবার ২৬টি রাজনৈতিক দল থেকে প্রাপ্ত নামের তালিকা যাচাই বাছাই করে ২০ জনের একটি খসড়া তালিকা তৈরি করে সার্চ কমিটি।

গত সোমবার দেশের ১২ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠক করে বিভিন্ন বিষয়ে পরামর্শ নেন সার্চ কমিটির সদস্যরা।

উল্লেখ্য, সার্চ কমিটি মোট ৩১টি রাজনৈতিক দলের কাছে নাম চেয়ে চিঠি পাঠায়। এর মধ্যে আওয়ামী লীগ, বিএনপিসহ মোট ২৬টি দল পাঁচটি করে নাম জমা দিয়েছে। দুটি দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ (রব) চিঠি দিয়ে নাম না দেয়ার কারণ উল্লেখ করেছে। আর নাম বা কোনো চিঠি দেয়নি এমন চারটি দল হলো ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকল্পধারা বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিশ ও গণফোরাম।

Check Also

সব জায়গায় চাঁদাবাজি ও মজুতদারি বন্ধ করতে হবে

সংবাদবিডি ডেস্ক ঃ স্থানীয় জনপ্রতিনিধিদের সব জায়গায় চাঁদাবাজি এবং মজুতদারি বন্ধ করতে কঠোর নির্দেশনা দিয়েছেন …