‘ব্যাংকে আগুনের ঘটনায় আ’লীগ জড়িত’

নিউজ ডেস্ক:বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার পিছনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী আহমেদ।

আজকের এই দিনে তৎকালীন সেনা প্রধান এরশাদ কর্তৃক অবৈধভাবে ক্ষমতা দখল করায় ২৫ মার্চ কালো দিবস পালন উপলক্ষে ২৪ মার্চ শুক্রবার বিকালে রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে স্বাধীনতা ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের যেখানে বৈদেশিক মুদ্রার লেনদেনের হিসাব, রিজার্ভ এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র থাকে সেই ১২, ১৩, ১৪ তলাতেই আগুন লাগলো। এটি শুধু রহস্যজনক নয় এটি ক্ষমতাসীনদের সুপরিকল্পিত পরিকল্পনা।

বৈদ্যুতিক শর্ট সার্কিট নয়, সু-পরিকল্পিত ভাবে আগুন দিয়ে ফাইলপত্র পুড়িয়ে দেওয়া হয়েছে। কারণ বাংলাদেশ ব্যাংকের লুট হওয়া টাকা আর ফিলিপাইন দিবে না। তাই জনগণের কাছে জবাব দেয়ার ভয়ে পরিকল্পিত ভাবে এই আগুন দেওয়া হয়েছে।

ভারতের কাছে আওয়ামী লীগের কদমুছি করা নিয়ে রিজভী বলেন, ক্ষমতার জন্য কদমুছি করা বিএনপির কাজ নয় এটি আওয়ামী লীগের কাজ। এখন যদি টিক্কা খান কবর থেকে উঠে আসে, তার কদমুছি করতেও ছারবে না। ভারতের কাছে কদমুছি করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধক রেখে দেশের জনগণকে দাসত্বে পরিণত করেছে।

আওয়ামী লীগ সরকারকে জালিয়াতির সরকার উল্লেখ করে রিজভী বলেন, দেশের জনগণের সাথে জালিয়াতি করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধক রেখে ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করতে যাচ্ছে। দেশে জঙ্গিবাদের কথা উল্লেখ করে তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে সরকার একের পর এক নাটক করছে। একের পর এক নাটক সাজাচ্ছে। কারণ এখন দৃষ্টি জঙ্গিবাদের দিকে দাও ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তির দিকে নয়। ভারতকে খুশি রাখতে পারলে তাকে ক্ষমতায় টিকে রাখতে পারবে।

প্রধানমন্ত্রী জনগণকে তালাক দিয়েছে মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী জনগণকে তালাক দিয়েছে, তাই জনগণের ভাবনা তিনি ভাবেন না। কিন্তু তিনি ভারতকে তালাক দিতে পারবেন না। তাই ভারতের কথায় এখন আওয়ামী লীগ নাচে। সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি ভারতের সাথে করা হলে দেশের জনগণ তা মানবে না।

সংগঠনের সভাপতি বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুন্সি ফজলুল বাসিদ আঞ্জু, নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট, শাহবাগ থানা কৃষকদের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …