পথ শিশুদের ভালোবাসায় সিক্ত হলেন পাবনার “পাভেল”

নিজস্ব প্রতিবেদক (মানব সাহা) : গতকাল মঙ্গলবার ১২তারিখ ফারদিন হাসান পাভেল এর শুভ জন্মদিন। পাবনা জেলা নারায়ন পুর রাধানগর এর মোঃ আমিনুর রহমান এর এক মাএ সন্তান ফারদিন হাসান পাভেল।

সে ২০১৪সালের শেষের দিকে পড়াশুনার উদ্দেশ্য ঢাকায় আসে এবং ঢাকায় বনানীতে ইউনিভারসিটি অর্থ সাউথ এশিয়াতে বি এস সি ইন টেক্সটাইল এ ভর্তি হন সে বসবাসের জন্য উওরা পাঁচ নম্বর সেক্টর বেঁছে নেন পাভেল ছোট বেলা থেকেই অবহেলিত শিশুদের ভালোবাসতেন এবং সে বিভিন্ন প্রতিষ্ঠানে শিশুদের নিয়ে কাজ করে আসছেন।

সেভ দ্যা চিলড্রেন, জাতীয় শিশু ট্রাস্ক ফোর্স পাবনা, চাইন্ড র্পারামেন্ট, ইয়ুথ পার্লামেন্ট এবং ইয়ুখ এগিস্ট হার্ঙ্গার এর সাথে কাজ করে আসছেন এবং পাভেল ঢাকাতে এসে উওরাতে অবহেলিত পথশিশুদের পাশে সবসময় নিজেকে উজার করে দেওয়ার আপ্ররান চেষ্টা করেছেন এবং বিভিন্ন সময় ক্যাম্পইন করে শীতবস্র, নতুন জামা কাপর, অবহেলিত বাচ্চদের খাওয়ানো এবং পড়াশুনার সামগ্রী সংগ্রহ করে দিতেন তার সার্মথ্য অনুযায়ী।

সেই থেকে অবহেলিত পথ শিশুদেররা ও তাকে অনেক ভালোবাসেন দারে এবং উওরার প্রায় প্রতিটি পথ শিশুদের মুখে পাভেল নামটি শুনা য়ায়। কারন তার তাদের বিপদে আপদে সবসময় পাভেলকে কাজে পাই।শিশুরা অনুকরণ প্রিয় তাদের ভালবাসা দিলে ভালবাসাও পাওয়া যায়।হঠাৎ সেই শিশুরা শুনতে পারে রোজ মঙ্গলবার ১২ তারিখ পাভেলের ভাইয়ের জন্মদিন তারপর পথ শিশুরা সবাই একত্রিত হয়ে সবার সহযোগীতায় পাভেলের ভাইয়ের জন্মদিনের সারপ্রাইজ করার জন্য টাকা গোছানো শুরু করে এবং সর্বশেষ উওরা ৫ নং সেক্টর কল্যাণ সমিতিরর অফিস সহকারী মন্সুর এর সহযোগীতায় বেলুন কেক এবং জন্মদিনের অন্যান্য সামগ্রী সংগ্রহ করে।

এবং হঠাৎ সকালে পাভেলকে উত্তরা ৫ নং সেক্টর কল্যাণ সমিতি থেকে ফোন করা হয় এবং সেখানে পাভেলকে আসতে বলে।তখন পাভেল সেখানে যেয়ে দেখে মন্সুর ভাইয়ের সহযোগীতায় অবহেলিত পথ শিশুরা কেক নিয়ে বসে আসে।সেটা দেখে পাভেলের আবেগ আপ্লুত হয়ে যায় এবং তাদের সাথে কেক কাটেন।এবং এই বিষয়ে তার কাছে জানতে চাইলেন সে বলে আসলে ভালবাসা শুধু মাত্র বাবা মা,ভাই বোন,স্বামী স্ত্রী,প্রেমিক প্রেমিকার সীমাবদ্ধ নয় আমরা সবাই মানুষ ধনি গরিব ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ভালবাসা যায়।

আর ভালোবাসার মাদ্ধমেই সবার মন জয় করা জায়।আজকের শিশু রাই আগামি দিনের ভবিষ্বত হোক না তারা অবহেলিত /হোক না তারা পদ শিশু ভালোবাসা সবার জন্য সমান।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …