‘জঙ্গিবাদ নিয়ে খেলবেন না’

নিউজ ডেস্ক:

সরকারকে জঙ্গিবাদ নিয়ে জনগণের সাথে খেলতে নিষেধ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) আয়োজিত ‘স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভূমিকা এবং বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘জঙ্গিবাদ নিয়ে খেলবেন না। সঠিক ভাবে তদন্ত করুন। এদের বিচারের আওতায় আনুন।’ তবে সরকার জঙ্গিবাদ নির্মূলে আন্তরিক নয় মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদকে রাজনৈতিক কারণে ব্যবহার করছে।

ফখরুল বলেন, ‘বাংলাদেশকেইতিমধ্যেই জঙ্গি রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে। সরকার মানুষের মধ্যে হিংসা বিদ্বেষ এবং বিভেদ তৈরি করছে। বাংলাদেশের রাজনীতির জন্য যা ভয়ংকর’।

রাজধানীর আশকোনায় র‌্যাবের হাত ক্রসফায়ারে নিহত হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীকে সরাসরি প্রশ্ন করে ফখরুল ইসলাম বলেন, ‘মানুষকে বাসা থেকে তুলে নিয়ে ক্রসফায়ার করা হচ্ছে। পত্রিকায় দেখেছি পরিবারগুলো বলছে র‌্যাব বা পুলিশ পরিচয়ে তাদের তুলে নিয়ে পরবর্তীতে হত্যা করা হচ্ছে। অপর দিকে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য ভিন্ন। তবে কার বক্তব্য সঠিক। যদি পরিবারের বক্তব্য সঠিক হয় তবে আমরা কোন দেশে বসবাস করছি। যেখানে কোন মানুষের নিরাপত্তা নেই।’

এছাড়া প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে ফখরুল বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরের গিয়ে রাষ্ট্রপতি ভবনে থাকবেন শুনছি। কিন্তু আমরা আমাদের পানির ন্যায্য অধিকার চাই। সীমান্তে আমাদের লোকদের অন্যায়ভাবে হত্যা করা যাবে না। এছাড়া দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি স্বাক্ষর করা হলে দেশের জনগণ মেনে নিবে না।

নির্বাচনে যাওয়ার আগ্রহ প্রকাশ করে বিএনপির মহাসচিব বলেন, ‘আমারও নির্বাচনে যেতে চাই। তবে তা হতে হবে নিরপেক্ষ সরকারের এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে।’

সংগঠনের সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …