ঢাকা উত্তরেই বসবে ৫ হাজার সিসি ক্যামেরা

ঢাকা:ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় আগামী দুই বছরের মধ্যে ৫ হাজার ২০০ সিসি ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

শনিবার (১৮ মার্চ) সকালে গুলশান লেক পার্কে গুলশান সোসাইটি ও ডিএনসিসির যৌথ উদ্যোগে সড়ক পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আনিসুল হক বলেন, শহরের নিরাপত্তাব্যবস্থা জোরদারে ইতিমধ্যে হাজার খানেক ক্যামেরা বসানো হয়েছে। আগামী দুই বছরের মধ্যে আরও ৫ হাজার ২০০ সিসি ক্যামেরা ও সড়কে এলইডি বাতি বসানোর প্রকল্প পাস হয়েছে। কিছুদিনের মধ্যে বাস্তবায়নের কাজ শুরু হবে।

আনিসুল হক বলেন, ইতিমধ্যে গুলশান, বনানী, বারিধারা, নিকেতন, মহাখালী ও আশপাশের এলাকায় এক হাজার সিসি ক্যামেরা বসানো হয়েছে। আগামী কিছুদিনের মধ্যেই এসব এলাকার সড়কে উজ্জ্বল আলোর এলইডি বাতি বসানো হবে। তিনি বলেন, বিশ্বে বাসযোগ্য শহরগুলোর মধ্যে ঢাকা অন্যতম নিকৃষ্ট শহর। এখানে প্রতি বর্গ কিলোমিটারে লক্ষাধিক লোকের বাস। ফলে এখানে নিরাপত্তা নিশ্চিত করা ও নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া কষ্টকর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গুলশান সোসাইটির সভাপতি ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামছুল হুদা, মহাসচিব ওমর সাদাত, রাজউক চেয়ারম্যান বজলুর করিম চৌধুরী প্রমুখ।

 

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …