নিরাপত্তার চাঁদরে পুরো দেশ

ঢাকা:রাজধানীর উত্তরার আশাকোনায় র‌্যাবের অস্থায়ী ব্যারাকে আত্মঘাতি বোমা হামলার পরে রাজধানীসহ সারাদেশে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ঘটনার পর রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। বাস টার্মিনাল, লঞ্চঘাট, রেলস্টেশনসহ ব্যস্ততম স্থানগুলোতে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

১৭ মার্চ শুক্রবার দুপুরে জুম্মাহর নামাজের ঠিক আগে রাজধানীর উত্তরার আশকোনা এলাকায় র‌্যাবের অস্থায়ী ব্যারাকের ভেতরে আত্মঘাতি বোমা হামলা চালায় এক যুবক। এতে ঘটনাস্থলেই যুবকের শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। মুহূর্তে এই ঘটনা ছড়িয়ে পড়লে নড়ে-চড়ে বসে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলো। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশ চলে যায় সর্বত্র সতর্ক থাকার জন্য।

শুক্রবার ৩টার পরে রাজধানীর ঝিগাতলা এলাকায় দেখা যায় পুলিশের চেকপোস্ট। সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে জানতে চাইলে তারা বলেন, আশকোনার ঘটনার পর তড়িঘড়ি করে চেকপোস্ট বসানোর নির্দেশ এসেছে উপর থেকে। বিকেলের দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় চেকপোস্ট দেখা যায়। সেখানে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহন তল্লাশি করার দৃশ্য চোখে পড়ে।

রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল এবং সদরঘাট লঞ্চ টার্মিনালে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কমলাপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বলেছেন, ঘটনার পর নির্দেশ দেয়া হয়েছে সর্বোচ্চ সতর্ক থাকার। এরপরই স্টেশনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কাউকে সন্দেহ হলে তল্লাশি করা হচ্ছে। গেটে সতর্ক নজরদারি রাখা হয়েছে।

পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, জনবহুল এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বিভিন্ন স্থানে তাৎক্ষণিকভাবে চেকপোস্ট বসানো হয়েছে। সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …