টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে আগামীকাল শুক্রবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই সাথে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদেরও শুক্রবার টুঙ্গিপাড়ায় আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্সবার্তায় এ তথ্য জানিয়েছেন।

১৭ মার্চ শুক্রবার সকালে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে তার স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে।

বিকেলে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশ বঙ্গবন্ধু কন্যা প্রধান অতিথির বক্তৃতা করবেন।

আলোচনাসভা শেষে দর্শক সারিতে বসে প্রধানমন্ত্রী শিশু কিশোরদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর সেখানে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত গ্রন্থমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারপর প্রধানমন্ত্রী সেলাই মেশিন বিতরণ ও ‘খোকা থেকে বঙ্গবন্ধু’ শিরোনামে আলোকচিত্র পরিদর্শন করবেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খান জানান, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্স এলাকাসহ পুরো গোপালগঞ্জে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …