বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কার বিশেষ আয়োজন!

স্পোর্টস ডেস্ক: ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ক্যারিয়ার। এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি টাইগারদের। এবার নিজেদের শততম ম্যাচ দড়জায় কড়া নাড়েছে বাংলাদেশের।

টাইগারদের শততম টেস্টকে ঘিরে নিজেদের মতো করে কিছু আয়োজন রেখেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শনিবার লংকান বোর্ডপ্রধান থিলাঙ্গা সামাথিপালা জানিয়েছেন, কলম্বোর পি সারা ওভারে ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া সেই ম্যাচে খেলা দুই দলের খেলোয়াড়রা পাবেন বিশেষ মেডেল।

ঐতিহাসিক এই ম্যাচটি বাংলাদেশে হলে হয়তো ব্যাপক আয়োজন হতো। তাই বলে বিনা আয়োজনে শততম টেস্ট খেলতে নামবে না বাংলাদেশ। বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ছোট্ট করে আয়োজন করছে। ১৫ মার্চ খেলা শুরুর আগে দুই দলের খেলোয়াড়দের মেডাল দেয়া হবে। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন থাকবেন অতিথি হিসেবে।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন মধ্যাহ্নভোজের বিরতিতে বাংলাদেশের সংবাদকর্মীদের নিজেদের পরিকল্পনা সম্পর্কে জানিয়েছেন সামাথিপালা। এ সময় তিনি বলেছেন, ‘আমাদের ভ্রাতৃপ্রতিম একটি এশিয়ান দেশ তার শততম টেস্ট আমাদের মাটিতে খেলবে। এই ম্যাচ আয়োজনের সুযোগ পেয়ে আমরা খুশি।’

ওই ম্যাচ দেখতে শ্রীলংকায় যাবার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি প্রতিনিধি দলের। ম্যাচের দিন সকালে ছোট আয়োজনে অতিথি হিসেবে থাকবেন দুই দেশের বোর্ড প্রধান, ‘দুই দলকে মেডেল দেয়া হবে, ম্যাচ শুরুর আগেই। ম্যাচ উদযাপন করতে দলের জন্য একটি ডিনার থাকবে। পি সারা ওভালে ওই ম্যাচ আয়োজন করতে পেরে আমরা গর্বিত।’

উল্লেখ্য, বাংলাদেশের টেস্ট মর্যাদা প্রাপ্তিতে জড়িয়ে আছে এই সামাথিপালার নাম। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ১৯৯৮-৯৯ সালে। সে সময় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হয়েছিল। আবার তখন তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও সভাপতি ছিলেন। এই পদে দায়িত্ব পালনকালীন তিনি বাংলাদেশের ক্রিকেটের উন্নতিতে বিভিন্নভাবে সহায়তা করেছিলেন।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …