সাংবাদিক হত্যা: ৩৩ দিন পর সেই শটগান উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সমকালের শাহজাদপুর প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যায় ব্যবহৃত সেই অবৈধ শটগান উদ্ধার করেছে পুলিশ। ঘটনার ৩৩ দিন পর মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরুর বাড়ির পাশের পুকুর থেকে শটগানটি উদ্ধার করা হয়।

শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মেয়র মীরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুকে। জিজ্ঞাসাবাদে শিমুল হত্যায় ব্যবহৃত অস্ত্রের কথা স্বীকার করেন মিন্টু। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মেয়রের বাড়ির পাশে পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

আদালতের নির্দেশে পুলিশ সোমবার তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অস্ত্রের কথা স্বীকার করে মিন্টু। সেই তথ্যের আলোকে মঙ্গলবার সকালে তাদের বাড়ি পাশের একটি পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার করলো পুলিশ।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে মেয়রের বাড়ীতে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এসময় মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে।

একপর্যায়ে কর্তব্য পালনকালে গুলিতে দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুরুত্বর আহত হয়। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের গণমাধ্যম কর্মীরা।

এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র মীরুকে প্রধান আসামী করে ১৮জন নামীয়সহ অজ্ঞাত আরো ২০/২৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ভাই পাবনা জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টুসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Check Also

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল …