১২৪ কেজি স্বর্ণ উদ্ধার মামলায় ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট

নিউজ ডেস্ক:

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২৪ কেজি স্বর্ণ উদ্ধারের মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আট কর্মকর্তাসহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে গোয়েন্দা পুলিশ।
সোমবার (৬ মার্চ) মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার গোলাম সাকলাইন মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মিরাস উদ্দিন।
বিমানের আট কর্মকর্তা হলেন- জুনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল হাসান, সুইপিং সুপারভাইজার আবু জাফর, সিনিয়র ইন্সপেকশন অফিসার মো.  শাহজাহান সিরাজ, ইঞ্জিনিয়ারিং অফিসার সালেহ আহমেদ ও রায়হান আলী এবং সহকারী এয়ারক্র্যাফট মেকানিক আনিসউদ্দিন ভূঁইয়া, এয়ারক্র্যাফট মেকানিক মুজিবুর রহমান ও মাসুদুর রহমান।
বাকি ১০ জনের মধ্যে ৯ অভিযুক্ত হলেন- মিলন সিকদার, আব্দুল বারেক তালুকদার, সালেহ উদ্দিন, সালেহ আহমেদ খান, মানিক মিয়া, সুব্রত কুমার, এসএম নুরুল ইসলাম, সিরাজুল ইসলাম ও জসিম উদ্দিন। এরা সবাই ব্যবসায়ী।
অপর আসামি হলেন নেপালের নাগরিক গৌরাঙ্গ রোসান। এই ১৮ জনের মধ্যে ১৩ জন জামিনে রয়েছেন এবং নেপালিসহ পাঁচ জন পলাতক। এ মামলায় রাষ্ট্রপক্ষে মোট ৪২ জনকে সাক্ষী করা হয়।

প্রসঙ্গত,২০১৩ সালের ২৪ জুলাই বাংলাদেশ বিমানের একটি কার্গো হোল্ড থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণগুলো উদ্ধার করে কাস্টমস ও বিমানবন্দর আর্মড পুলিশ। এ ঘটনায় পরের বছরের ৫ ডিসেম্বর বিমানবন্দর থানায় মামলা করা হয়। এরপর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …