‘কোহলির প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলছি’

স্পোর্টস ডেস্ক: অধিনায়ক হওয়ার পর প্রথম ২৩ টেস্টের ১৫টিতেই জয়ের মুখ দেখেন বিরাট কোহলি। এর মধ্যে ঘরের মাঠে ১৩ টেস্টের ১১টিতেই জিতে টিম ইন্ডিয়া। কোহলির নেতৃত্বেই টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে।

অধিনায়ক হওয়ার পর কোহলির ব্যাটের ধার যেন আরো বেড়েছে। টানা চার সিরিজে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন কোহলি। এরপরই কোহলিকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বলে অভিহিত করেছিলেন ইয়ান হিলি। বলেছিলেন, ‘আমার দেখা ব্যাটসম্যানদের মধ্যে কোহলিই সেরা।’ তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে সিরিজে ম্রিয়মাণ হয়ে পড়েছেন এই ভারতীয় ব্যাটসম্যান। ব্যাট হাতে টানা চার ইনিংসে ব্যর্থ হয়েছেন তিনি।

কেবল ব্যাট হাতেই নয়, মেজাজটাও ধরে রাখতে পারছেন না ভারতীয় অধিনায়ক। ব্যাঙ্গালুরু টেস্টে ম্যাচের দ্বিতীয় দিন দফায় দফায় অসি ক্রিকেটারদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন তিনি।

দ্বিতীয় দিন সকালের সেশনে স্মিথকে ভেংচি কেটেছিলেন ভারতের পেসার ইশান্ত শর্মা। এ নিয়ে স্মিথের আর কোহলির বাতচিতও হয়েছে। কোহলি পরেও কয়েকবারই মুখোমুখি হয়েছেন দুজন। স্মিথের সঙ্গে কথা বলার সময় কোহলির আগ্রাসী ভাবটা ভালোভাবে নেননি হিলি।

১১৯ টেস্ট খেলা সাবেক এই অস্ট্রেলীয় ক্রিকেটার মনে হয়েছে এতে প্রতিপক্ষকে অসম্মান করা হয়, ‘তার (কোহলি) প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলছি। সে শুধু অস্ট্রেলিয়ান খেলোয়াড় ও আম্পায়ারকে অসম্মান করছে না, নিজের সতীর্থদের ওপর চাপ বাড়াচ্ছে। আগেও বলেছি, আমার দেখা সেরা ব্যাটসম্যান সে। তার আগ্রাসী মানসিকতাও দারুণ, বিশেষ করে সে যখন অধিনায়ক ছিল না।’

Check Also

বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপের সুপার সিক্সের পূর্ণাঙ্গ সূচি

সংবাদবিডি ডেস্ক ঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জটিল ধরণের এক ফরম্যাট উপহার দিলো …