স্বাস্থ্যসেবা দেবে রবির ‘মায়া আপা প্লাস’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নারীদের উদ্যোগে রবির ‘মায়া আপা প্লাস’ নামে প্রযুক্তিগত স্বাস্থ্যসেবা চালু হয়েছে। এই ‘মায়া আপা প্লাস’ দেশের স্বাস্থ্য খাতে অবদান রাখবে।

রোববার রাজধানী কারওয়ানবাজারস্থ জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে ‘মায়া আপা প্লাস’ অ্যাপ্লিকেশনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

২০২১ সাল নাগাদ সারাদেশে ১০০০ উদ্ভাবনী প্রডাক্টকে কমার্শিয়ালিভাবে নিয়ে আসতে চাই উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, নারীদের উদ্যোগে রবি যে সেবা চালু করেছে, তা সত্যি প্রশংসার দাবিদার। এ সেবা দেশের মঙ্গলে চালু করা হয়েছে। এ সেবা দেশের প্রযুক্তি খাতের অগ্রগতিতেও অবদান রাখবে।

আয়োজকরা জানান, ‘মায়া আপা’র মত ডিজিটাল প্লাটফর্ম নারী ও পুরুষদের শারীরিক সমস্যা ও মানসিক হতাশা দূর করবে। রোগীদের গোপনীয়তা রক্ষা করবে এই অ্যাপস। অনলাইন ম্যাসিজিং সার্ভিসের মাধ্যমে এর সেবা দেয়া হবে।

‘মায়া আপা’র মাধ্যমে গ্রাহকরা ২৪ ঘণ্টা এই সেবা পেতে পারবে বলেও জানান আয়োজকরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ , মায়া আপার প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেলস, ডা. পারমিতা করিম প্রমুখ।

Check Also

ডিসেম্বরে চালু হচ্ছে ৫জি সেবা

৫জি নেটওয়ার্কের প্রস্তুতি এগিয়ে চলছে, ডিসেম্বর মাসে কোনো এক বড়দিনে (১৬ অথবা ১২ ডিসেম্বর) উদ্বোধন …