এ যাত্রায় মাপ করলাম, সরকারকে বিএনপি

ডেস্ক রিপোর্ট :

এ যাত্রায় মাপ করলাম। আমরা প্রস্তুত রয়েছি। এরপর ঘরে বসে নয়, অনুমতি নিয়ে নয়। আমাদের মত আমরা কর্মসূচি পালন করবো- আজ বিএনপির নেতারা সরকারকে উদ্দেশ্য করে এসব কথা বলেছেন।
গ্যাসের দাম বৃদ্ধির গণবিরোধী সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় এ অবস্থান কর্মসূচি শুরু’র ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। চলে দুপুর ১২ টা পর্যন্ত। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।
অনুষ্ঠানে সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঘরে বসে কথা বলছি। আজ ঘরের বাইয়ে এসেছি। নেতাকর্মীদের বলেন, এখান থেকে মিছিল নিয়ে রাস্তায় যেতে পারবেন না? নেতাকর্মীরা তার কণ্ঠের সাথে তাল মিলিয়ে বলেন, হ্যা পারবো। সরকারকে এ যাত্রায় মাপ করলাম- বলেন গয়েশ্বর।
যত তাড়াতাড়ি সম্ভব পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, নির্বাচন নির্বাচন নিয়ে খেলা করবেন না। বিএনপি ও খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। আর হাসিনার অধীনেও কোন নির্বাচন হতে দেওয়া হবে না। কারণ কোন ভিনদেশী মালিককে জনগণ মানবে না। সুতরাং সসম্মানে নির্বাচন দিয়ে সরে দাঁড়ান। আপনাদের ‘সরকার’ খুটি ম্লান হয়ে গেছে।
পরে দলের স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার যদি নিরপেক্ষ নির্বাচন না দিয়ে ৫ জানুয়ারির মত তামাশার নির্বাচন করে গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়, তাহলে জনগণ সেটা মানবে না। এটাই আওয়ামী লীগের ভয়। একারণে আমাদের মাঠে যেতে দেয় না। কিন্তু সরকারের কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন দাবি আদায় করতে আমাদের মাঠে যেতে হবে।
আজ গণতন্ত্র ও মানবাধিকার বাক্সে বন্দি বলে মন্তব্য করেন মোশাররফ হোসেন। সরকারের উপর জনগণ বিক্ষুব্ধ। দেশে আইনের শাসন নেই। এমন পরিস্থিতিতে জনগণ প্রস্তুত ভোটের মাধ্যমে সরকারকে বিদায় করতে- বলেন তিনি।
এরআগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণের কাছে সরকারের কোন জবাবদিহিতা নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। তাই এখন বক্তব্যে সময় নয়, আন্দোলন, সংগ্রাম ও প্রতিরোধের সময়।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …