টাইগাররা পেয়ে গেছে আগামীর সবচেয়ে বড় সুপারস্টার

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের ক্রিকেটে এখনও সবচেয়ে খেলোয়াড়দের তালিকা করা হলে মোহাম্মদ আশরাফুলের নাম আসবে একেবারে প্রথমদিকেই । বাংলাদেশের ক্রিকেটে এক সময় যে কোন সাফল্যের সাথেই জড়িয়ে থাকতো লিটল-মাস্টারের নাম । যিনি এক সময় দুহাত ভোরে দিয়েছেন এই দেশের ক্রিকেটকে । টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান হিসেবে নিজের আর বাংলাদেশের নাম তিনি লিখিয়েছেন ইতিহাসের পাতায় । মাত্র ১৭ বছর ৬১ দিনে আশরাফুল করে দেখিয়েছিলেন সেই বিস্ময়কীর্তি ।

এই মুহূর্তে বাংলাদেশকে আরেকজন মনে করিয়ে দিচ্ছেন মোহাম্মদ আশরাফুলের কথা । তিনি হলেন আফিফ হোসেন ধ্রুব । মাত্র ৭ বছর ১৫৮ দিন বয়সী আফিফ এবারের বাংলাদেশ ক্রিকেট লীগে তিন ম্যাচ খেলে করেছেন দুই সেঞ্চুরি । যা এখন অনেকের কাছেই বিস্ময় ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসালামী ব্যাংক ইস্ট জোনের পঞ্চম রাউন্ডের ম্যাচে আবারও সেঞ্চুরি করেছেন আফিফ । করেছেন ১৩৭ রান ।

এর আগেই কিন্তু আফিফ গড়েছিলেন নতুন ইতিহাস । তুলেছেন বিশ্ব ক্রিকেটে ঝড় । ১৭ বছর ৭২ দিন বয়সে গেল বিপিএলে তার অভিষেক। ২১ রানে ৫ উইকেট নিলেন গুরুত্বপূর্ণ ম্যাচটিতে। রাজশাহী কিংসের খেলোয়াড় সবচেয়ে কম বয়সে অভিষেকে টি-টুয়েন্টিতে ৫ উইকেট নেওয়ার রেকর্ডসহ আরো রেকর্ড গড়লেন।

যদিও সেই ইতিহাসের পর আফিফ নিজেই জানিয়েছিলেন , তিনি মুলত একজন ব্যাটসম্যান । ব্যাটিং অল-রাউন্ডার হিসেবেই তিনি নিজেকে পরিচয় দিতে সাচ্ছন্দবোধ করেন ।

এর আগে তিনি অধিনায়কত্ব করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের । সেখানেও তিনি দেখিয়েছেন যাদু । আর এবারের বিএসএলের নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে গড়েছেন ইতিহাস ।

এই মুহূর্তে যে গতিতে চলছেন আফিফ , তাতে বলা যায় , বাংলাদেশ ক্রিকেট পেয়ে গেছে এক লবমা রেসের ঘোড়া । যিনি এখন শুধু অপেক্ষায় জাতীয় দলে সুযোগ পাবার । আর সেটা হলে বিশ্ব ক্রিকেট হয়ত পেতে যাচ্ছে আরেকজন বড় তারকা টাইগার ।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …