‘অমিতাভ বচ্চনের মেরুদণ্ড নেই’

বয়সকে তো অনেক আগে থেকেই পরাজিত করেছেন তিনি। ৭৮ বছর বয়সেও তিনি দিব্যি ব্যস্ত শুটিং নিয়ে। এখনো তিনি সিনেমার সবচেয়ে বড় তারকাদের একজন। আজও তার নামে সিনেমা হিট হয়। তিনি সুপারস্টার অমিতাভ বচ্চন। অভিনয়ের পাশাপাশি নানা সামাজিক কাজেও দেখা যায় অমিতাভকে।

সম্প্রতি দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক হামলার ঘটনাকে ঘিরে উত্তাল ভারত।
সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউডের তারকারাও এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। শাবানা আজমি থেকে, স্বরা ভাস্কর কিংবা তাপসি পান্নু কিংবা অনিল কাপুর, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনায় তীব্র নিন্দা করতে শুরু করেছেন।

কিন্তু এখনো প্রতিবাদ করতে দেখা যায়ানি অমিতাভ বচ্চনকে। রোববার একটি হাত জোড় করা ছবি টুইটারে প্রকাশ করেন অমিতাভ। এরপর তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকেন নেটিজেনরা। কেউ কেউ বলেছেন, ‘অমিতাভ বচ্চনের মেরুদণ্ড নেই’।

ভারতীয় গণমাধ্যমের খবর, এক ব্যক্তি অমিতাভ বচ্চনকে কটাক্ষ করে বলেন, ‘এবার মানুষ জড়ো করে টাকা তুলতে হবে। সেই টাকা দিয়ে অমিতাভ বচ্চনের মেরুদণ্ডে অস্ত্রপচার করাতে হবে।’

আবার কেউ কেউ বলতে শুরু করেন, জমির সিনেমায় কাজ করেছেন অমিতাভ। অথচ প্রতিবাদের বেলায় নিজের পায়ের তলায় জমি কোথায় গেল! এত কথার পরেও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনায় এখনও পর্যন্ত মুখ খোলেননি অমিতাভ বচ্চন।

এদিকে, সোমবার ‘মালাং’ ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনার বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলেন অনিল কাপুর। তিনি বলেন, ‘এখানে যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। অপরাধীদের চিহ্নিত করে, শিগগিরই তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে।’ বলিউডের এই বর্ষীয়ান অভিনেতার পাশাপাশি আদিত্য রয় কাপুরও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনার তীব্র প্রতিবাদ করেন।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …