বিপিএলে সিলেট পর্ব শেষে শীর্ষে রানা, দ্বিতীয় মোস্তাফিজ

বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশের যে ক’জন তরুণ নজর কেড়েছেন,তাদের অন্যতম হলেন মেহেদি হাসান রানা। টুর্নামেন্টে এরই মধ্যে দারুণভাবে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ২৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার। নিখুঁত লাইন-লেন্থ-গতি ও সুইং দিয়ে একের পর এক ব্যাটসম্যান পরাস্ত করে যাচ্ছেন তিনি।

বিপিএলের সিলেট পর্ব শেষে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষে রয়েছেন রানা। আর দ্বিতীয় অবস্থানে জাতীয় দলের পেসার মোস্তাফিজ।

এবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠ কাঁপাচ্ছেন তিনি। দলটির হয়ে এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন এই তরুণ। তার বোলিং ইকোনমি রেট মাত্র ৬.৯৬ এবং গড় ১২.২৯। সেরা বোলিং ফিগার ৪/২৩।

তালিকার দুই নম্বরে আছেন রংপুর রেঞ্জার্সের তারকা পেসার মোস্তাফিজুর রহমান। ফুরিয়ে গেছেন কাটার মাস্টার- গেল বছর ছিল এ হাহাকার। তবে বিপিএলের সপ্তম আসরে সময় গড়ানোর সঙ্গে স্বরূপে ফিরেছেন তিনি। এখন পর্যন্ত ১০ ম্যাচে ৬.৭৬ ইকোনমি এবং ১৫.৪৩ গড়ে ১৬ উইকেট শিকার করেছেন ফিজ। সেরা বোলিং ফিগার ৩/১০।

এরপর তালিকার তিন নম্বরে আছেন আফগানিস্তানের তারকা স্পিনার মুজিব-উর রহমান। এবার কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন তিনি। ৯ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। তার বোলিং ইকোনমি ৪.৯১ এবং গড় ১৩.২৩। সেরা বোলিং ফিগার ৪/১২।

চতুর্থ স্থানে রয়েছেন ইংল্যান্ডের লুইস গ্রেগরি। রংপুর রেঞ্জার্সের হয়ে খেলা এ অলরাউন্ডার ৯ ম্যাচে ৭.৯০ ইকোনমি রেট এবং ১৮.৮৪ গড়ে ১৩ উইকেট নিয়েছেন তিনি। তার সেরা বোলিং ফিগার ২/২৫।

সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় পাঁচ নম্বরে আছেন বাংলাদেশের রিভার্স সুইংয়ের সুলতান রুবেল হোসেন। চট্টগ্রামের হয়ে এ টুর্নামেন্টে ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন তিনি। তার বোলিং গড় ১৮.৮৪ এবং ইকোনমি রেট ৭.২৪। সেরা বোলিং ফিগার ৩/১৭।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …