বিয়ে নিয়ে এলাহিকান্ড

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়ে বুধবার। এ বিয়েকে স্মরণীয় করে রাখতে চলছে এলাহি কান্ড। তারায় তারায় ভরে উঠছে বিয়ের আয়োজন। যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন উড়ে এসেছেন এতে যোগ দিতে। আছেন মিডিয়া জায়ান্ট বলে পরিচিত আরিয়ানা হাফিংটন, ক্রিকেটার শচীন টেন্ডুলকর, আরেক ধনাঢ্য ব্যবসায়ী লক্ষ্মী মিত্তাল প্রমুখ।

অতিথিদের আনতে ভাড়া করা হয়েছে ১০০ ফ্লাইট। এরই মধ্যে রোববার রাতে বিয়ের আগের আনুষ্ঠানিকতায় গান গেয়েছেন যুক্তরাষ্ট্রের এ প্রজন্মের জনপ্রিয় গায়িকা বিয়োন্সে। সেই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের ছবি ইন্সটাগ্রামে প্রকাশ করেছেন তিনি নিজে।

তাতে তাকে দেখা যায় অলঙ্কারখচিত পোশাকে আর শরীরে বিলাসি ও দামী স্বর্ণালঙ্কার। এ জন্য তাকে কি পরিমাণ ফি দেয়া হচ্ছে তা প্রকাশ করা হয় নি। এ অনুষ্ঠানে যোগ দিয়েছেন আরো অনেক সেলিব্রেটি। এর মধ্যে আছেন বলিউড মাত করা সব প্রথম সারির অভিনেতা, অভিনেত্রীও।

সাম্প্রতিক সময়ে ভারতে বেশ কয়েকটি গ্লামারাস বিয়ে হয়েছে। তার সঙ্গে যেন মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়ের আয়োজন গ্লামারে, আতিশয্যে ও মনোযোগের দিক দিয়ে প্রতিযোগিতায় লিপ্ত। আম্বানি পরিবার এরই মধ্যে যোগ দিয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়–কোনে ও অভিনেতা রণবীর সিংয়ের বিয়েতে। আর গত সপ্তাহান্তে বিয়ে হয়েছে আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া ও যুক্তরাষ্ট্রের জনপ্রিয় গায়ক নিক জোনাসের। ওই বিয়েতে যোগ দিয়েছিলেন ইশা আম্বানি।

তবে মুকেশ আম্বানি বলে কথা। তার মেয়ের বিয়ের প্রকৃত আনুষ্ঠানিকতা বুধবার। কিন্তু এ উৎসব সাপ্তাহিক ছুটির দিন পর্যন্ত চলবে। এর মধ্য দিয়ে ভারতে সবচেয়ে ধনী ও সবচেয়ে গ্লামারাস বিয়ের অন্যতম হতে যাচ্ছে। অনুষ্ঠানের জাকজমক ফুটিয়ে তুলতে সেলিব্রেটি ব্লগার, বিনোদন বিষয়ের লেখক ও লাইফস্টাইল ম্যাগাজিনগুলো হাঁকিয়ে লিখে যাচ্ছে।

উল্লেখ্য, রিয়ালায়েন্স ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানির ব্যক্তিগত সম্পদের পরিমাণ ৪৭০০ কোটি ডলার।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …