ড্র দিয়েই চ্যাম্পিয়নস লিগ শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফুটবলের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। এই ম্যাচ দিয়ে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

সিগনাল ইদুনা পার্ক স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে বল দখলে বরাবরই আধিপত্য দেখায় বার্সেলোনা। যদিও শুরু একাদশে ছিলেননা মেসি।

প্রথমার্ধে বলার মতো একমাত্র সুযোগটি পায় স্বাগতিকরাই। ২৫ মিনিটে। ডিফেন্স চেড়া পাস থেকে বল পেয়ে যান মার্কো রুইস। তার করা বাম পায়ের শটটি পা দিয়ে ফিরিয়ে দেন বার্সার জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান।

ইনজুরির কারণে প্রথমার্ধের শেষ দিকে মাঠ ছাড়েন জর্ডি আলবা। বিররতির পর শুরুতেই একটি গোলের সুযোগ নষ্ট করেন লুইজ সুয়ারেজ। এরপর ম্যাচের সহজ গোলে সুযোগ হাতছাড়া করেন বরুশিয়া। ৫৭ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। রুইসের নেওয়া পেনাল্টি শটটি ঠেকিয়ে দেন স্টেগান।

আক্রমণের ধার বাড়াতে ম্যাচের ৫৯ মিনিটে আনসু ফাতির পরিবর্তে মেসিকে মাঠে নামান কোচ ভালভার্দে। বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়নস লিগে খেলার রেকর্ড করেন ফাতি। ৭৫ মিনিটে সহজ গোলের সুযোগ নষ্ট করে রুইস।

এরপর বার্সা শিবিরে বেশ কয়েকবার আক্রমণ চালালেও কখনো গোলবার আবার কখনো বা গোলরক্ষক স্টেগানের কল্যাণে রক্ষা পায় বার্সেলোনা। ফলে গোল শূণ্যভাবেই শেষ হয় ম্যাচটি।

এই গ্রুপের আরেক ম্যাচে স্ল্যাভিয়া প্রাগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান।

Check Also

আগামী মাসেই আবরার হত্যা মামলার চার্জশিট: মনিরুল

শিবির সন্দেহেই বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম …