শিরোনাম

আজ পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ

বিশ্বকাপ ক্রিকেটে আজ পাকিস্তানের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট তালিকার অষ্টম ও নবম অবস্থানে থাকা এই দুই দলের জন্য ম্যাচটি অনেকটাই মর্যাদা রক্ষার। আর নানা সমীকরণের ফাঁক গলে সেমিফাইনালের খেলার সুযোগ উন্মুক্ত রাখতেও এই ম্যাচে জয় চাইবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। লর্ড’স ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরের শুরুতেই হোঁচট খায় দক্ষিণ আফ্রিকা। বড় টুর্নামেন্টে ভালো খেলতে না পারার দুর্নাম রয়েছে দলটির। সেই বদনাম আরো শক্তিশালী হলো এবারের বিশ্বকাপে। এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা জয় পেয়েছে মাত্র একটিতে। আর বৃষ্টিতে ইন্ডিয়ার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। সব মিলিয়ে তিন পয়েন্ট তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে প্রোটিয়ারা।

এখন দলটির প্রত্যাশা হতে পারে কিছু পয়েন্ট সংগ্রহ করে লজ্জা কমানো। সেই লক্ষ্যে পাকিস্তানের বিপক্ষে জয়ের প্রত্যাশাতেই মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

এদিকে, পরিস্থিতি ভালো নয় পাকিস্তানেরও। পাঁচ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র একটিতে। সবশেষ ম্যাচে ইন্ডিয়ার বিপক্ষে হেরে দলটি রয়েছে পয়েন্ট তালিকার নয় নম্বরে। সুতরাং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিতে জয় দিয়ে তালিকার আরেকটু উপরে উঠে আসাই হবে সরফরাজ বাহিনীর চাওয়া। আপাতত এর বেশি ভাবার সুযোগ নেই ১৯৯২ এর চ্যাম্পিয়নদের

Check Also

চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ নিহত ৭

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় …