শাহজালালে স্বর্ণ ও অবৈধ ওষুধ জব্দ

অনলাইন প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ (অবৈধ) বিদেশি ওষুধ ও ২০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।

সোমবার দিবাগত রাত ২টার দিকে এ সব জব্দ করা হয়। অবৈধভাবে এসব মালামাল বহনকারী ওই যাত্রীর নাম আব্দুল বারী। রাতে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে মিশর থেকে আবুধাবি হয়ে তিনি ঢাকায় অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৪ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সাথে থাকা ৩টি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো ও তার মানিব্যাগ থেকে ২০০ গ্রাম ওজনের স্বর্ণবার আটক করা হয়।

আটক ওষুধগুলোর মধ্যে রয়েছে, জেনিক্যাল ট্যাবলেট ২০ পাতা, ইম্যুরান ট্যাবলেট ২০ পাতা, ভ্যাস্টারেল ট্যাবলেট ৬০ পাতা, মেস্টন ট্যাবলেট ৩ বোতল, ন্যাসোনেক্স স্প্রে ২৩ বোতল, লিউকেরাম ৩৮ বোতল ট্যাবলেট, মিয়াক্যালকিক স্প্রে ২৩ বোতল, অফমেনটিন ট্যাবলেট ৩০ পাতা।

ড. মইনুল খান বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Check Also

বিদেশে নয় দেশের মাটিতেই বিয়ের পরিকল্পনা রকুল-জ্যাকির

সংবাদবিডি ডেস্ক ঃ রকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানির বিয়ে ২১ ফেব্রুয়ারি। বিয়ের প্রস্তুতি এখন …